Vladimir Putin On PM Narendra Modi: 'বন্ধু' মোদীর রাশিয়া সফরের জন্য অপেক্ষা করছেন, জয়শঙ্করকে জানালেন পুতিন
Vladimir Putin, PM Modi (Photo Credit: File Photo)

দিল্লি, ২৮ ডিসেম্বর: এবার রাশিয়া (Russia) সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। 'বন্ধু' ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) সঙ্গে সাক্ষাৎ করতে রাশিয়ায় যাবেন মোদী। সূত্রের তরফে মিলছে এমন খবর। সম্প্রতি বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর (S Jaishankar) রাশিয়ায় যান। বিদশমন্ত্রী জয়শঙ্কর রাশিয়া সফরের পর জানান, ভ্লাদিমির পুতিন এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সে দেশে আমন্ত্রণ জানিয়েছেন। জয়শঙ্করকে  পুতিন জানান, 'আমার বন্ধু মোদীকে এ দেশে দেখলে, আমি খুশি হব।' ভারতের বিদেশমন্ত্রী বিষয়টি প্রকাশ্যে আনলেই তা নিয়ে ফের আন্তর্জাতিক মহলে চর্চা শুরু হয়েছে।

মোদী রাশিয়ায় হাজির হলে, তার সঙ্গে ইউক্রেনের পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন বলে জানান পুতিন।  ইউক্রেনের পরিস্থিতি নিয়ে তিনি  একাধিকবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জানিয়েছেন।  এবার মোদী মস্কোয় গেলে, তাঁর সঙ্গে তিনি ইউক্রেনের পরিস্থিতি নিয়ে বিশদে আলোচনা করতে পারবেন।  মোদীর সঙ্গে আলোচনায় ইউক্রেনের বর্তমান পরিস্থিতির সমাধান হতে পারে বলেও আশা প্রকাশ করেন ভ্লাদিমির পুতিন।

মোদীর রাশিয়া সফরের জন্য তিনি অপেক্ষা করছেন বলেও জয়শঙ্করকে পুতিন জানান।  ২০২৪ সালে ভারতে রাজনৈতিক তৎপরতা বৃদ্ধি পাবে (লোকসভা নির্বাচন)। সেই রাজনৈতিক তৎপরতায় যাতে তাঁর বন্ধুর জয় হয়, সেই আশাও ভ্লাদিমির পুতিন আশা প্রকাশ করেন বলে জানান বিদেশমন্ত্রী জয়শঙ্কর।