Pakistan: প্রতিদিন ৪-৫টি করে ধর্ষণের অভিযোগ, বাদ নেই শিশুরাও, পাকিস্তানের জারি হচ্ছে 'জরুরি অবস্থা'
Representational Image Rape (Photo Credits: File Photo)

ইসলামাবাদ, ২১ জুন:  মহিলা এবং শিশুদের উপর অত্যাচারের ঘটনা ক্রমশ বাড়ছে। বিভিন্ন জায়গা থেকে উঠে আসছে এমন খবর। যার জেরে পাকিস্তানের (Pakistan) পাঞ্জাব প্রদেশে (Pakistan's Punjab Province) জরুরি অবস্থা জারি করা হচ্ছে। পাঞ্জাব প্রদেশে যেভাবে মহিলা এবং শিশুদের উপর নির্যাতনের ঘটনা ঘটছে, তার জেরেই পাক প্রশাসনের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী  আত্তা তারার জানান,  পাঞ্জাব প্রদেশে ধর্ষণের মাত্রা ক্রমশ বাড়ছে বলে কার্যত এই ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মহিলা এবং শিশুদের উপর নির্যাতন যাতে কমানো যায়, সেই লক্ষ্যে পাঞ্জাব প্রদেশে জরুরি অবস্থা জারির কথা ঘোষণা করা হয়েছে বলে জানান আত্তা তারার।

বেশ কিছুদিন ধরে পাঞ্জাব প্রদেশে মহিলাদের (Women) উপর যেমন যৌন নির্যাতনের ঘটনা বাড়ছে, তেমনি অপরাধীদের হাত থেকে রক্ষা পাচ্ছে না ছোট ছোট শিশুরাও। শুধু তাই নয়, প্রত্যেকদিন পাঞ্জাব প্রদেশে ৩ থেকে ৫টি করে ধর্ষণের ঘটনা ঘটছে। সংবাদপত্র ডনের খবরে এমন খবর প্রকাশিত হতেই চিন্তায় পড়ে পাক প্রশাসন। এরপরই পাঞ্জাব প্রদেশে জরুরি অবস্থা জারি করা হচ্ছে বলে জানানো হয় ইসলামাবাদের তরফে।

আরও পড়ুন:  Maharashtra: মহারাষ্ট্রের সাংলিতে ভয়াবহ ঘটনা, উদ্ধার একই পরিবারের ৯ জনের মৃতদেহ

পাঞ্জাবে যেভাবে মহিলা এবং শিশুদের (Children) উপর অত্যাচারের ঘটনা ঘটছে, তা প্রশাসনের তরফে খতিয়ে দেখা হবে এবং আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।