Pakistan’s Missile Crashes: উৎক্ষেপণের কয়েক সেকেন্ডের মধ্যেই ভেঙে পড়ল পাকিস্তানি মিসাইল
Pakistan’s Missile Crashes (Photo: ANI)

সিন্ধু প্রদেশ, ১৮ মার্চ: উৎক্ষেপণের কয়েক সেকেন্ডের মধ্যেই ভেঙে পড়ল পাকিস্তানের (Pakistan) মিসাইল (Missile Crashes)। সিন্ধু প্রদেশের থানা বুলা খানের কাছে সেটি ভেঙে পড়ে। সিন্ধু প্রদেশের (Sindh Province) জামশোরোর বাসিন্দারা বৃহস্পতিবার মিসাইল ভেঙে পড়তে দেখেছেন। গতকাল বেলা ১১টা নাগাদ একটি মিসাইল পরীক্ষা চালানোর কথা ছিল পাকিস্তানের। যদিও ট্রান্সপোর্টার ইরেক্টর লঞ্চারে ত্রুটির কারণে এক ঘন্টা পরীক্ষা স্থগিত করা হয়েছিল। অবশেষে দুপুরে মিসাইল উৎক্ষেপণ করা হয়। যাইহোক, উৎক্ষেপণের কয়েক সেকেন্ড পরে মিসাইলটি নিচে নামতে দেখা যায়, স্পষ্টতই লক্ষ্যবস্তুকে আঘাত করার আগেই সেটি সিন্ধুর থানা বুলা খানের কাছে ভেঙে পড়ে।

পাকিস্তানের কয়েকটি নিউজ চ্যানেল ঘটনাটি কভার করলেও সরকারি তরফে নীরবতা বজায় রাখা হয়েছে। স্থানীয় প্রশাসন অবশ্য মিসাইল ভেঙে পড়ার দাবি খারিজ করে বলেছে যে মর্টার পরীক্ষা চালানো হয়েছে। কাছাকাছি দূরত্বের জন্য এটি ফায়ার করা হয়েছিল। পাকিস্তানের এআরওয়াই নিউজ চ্যানেলের একজন প্রতিবেদকের মতে, বিমান, রকেট বা এরকম কিছু নিচে পড়ে যাওয়ার খবর পাওয়া গিয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করছে।

পাকিস্তানি সংবাদ সংস্থা কনফ্লিক্ট নিউজ পাকিস্তান জানিয়েছে যে ভারত থেকে দুর্ঘটনাবশত ছোড়া মিসাইলের জবাবে পাকিস্তান মিসাইলের পরীক্ষা করে থাকতে পারে। মিসাইল তার লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ হয়েছে এবং কাছাকাছিই পড়ে গিয়েছে। আরও পড়ুন: Russia-Ukraine War: পূর্ব ইউক্রেনে রাশিয়ার বোমাবর্ষণ, মর্মান্তিক মৃত্যু ২১ জনের, বলছে রিপোর্ট

একটি পাকিস্তানি প্রতিরক্ষা বিশ্লেষকের অ্যাকাউন্ট আরও বলেছে যে মিসাইল পরীক্ষার জন্য ওই এলাকায় একটি নো-ফ্লাই জোন ঘোষণা করা হয়েছিল। ১৭ এবং ১৮ মার্চ নোটাম বা নোটিশ টু এয়ারম্যান জারি করা হয়।