Kamala Harris Childhood Photo with Grandparents (Photo Credits: X)

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস (Kamala Harris) গ্র্যান্ড পেরেন্টস ডে উপলক্ষ্যে তাঁর ছেলেবেলার স্মৃতিতে বিভোর হলেন। সেপ্টেম্বরের প্রথম রবিবার উদযাপিত হয় এই গ্র্যান্ড পেরেন্টস ডে (National Grandparents Day)। যা ভারতীয় সংস্কৃতি নয় ঠিকই, কিন্তু বিদেশে উদযাপিত হয় এই দিনটি। ভারতীয় বংশোদ্ভূত মার্কিন উপরাষ্ট্রপতি গ্র্যান্ড পেরেন্টস ডে-তে তাঁর দাদু-দিদার কথা স্মৃতিচারণ করলেন। মনে করলেন শৈশবে তাঁর ভারত ভ্রমণের কথা। ভারতে বেড়াতে এসে দাদু দিদার সঙ্গে তোলা পুরনো সেই ছবি শেয়ার করেছেন ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী।

পুরনো কথা মনে করে কমলা লিখলেন, 'ছেলেবেলার ভারত ভ্রমণে এসেছিলাম দাদু দিদার সঙ্গে দেখা করতে। সেই সময়ে দাদু আমায় তাঁর সঙ্গে প্রাতঃভ্রমণে নিয়ে যেতেন। তিনি আমায় সমতার জন্য লড়াই এবং দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ের গুরুত্ব বুঝিয়েছিলেন। তিনি ছিলেন একজন অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী যিনি ভারতের স্বাধীনতা আন্দোলনের অংশ ছিলেন। জনসেবার প্রতি তাঁর প্রতিশ্রুতি এবং একটি সুন্দর ভবিষ্যত গড়ার লড়াই আজ আমার মধ্যে বেঁচে আছে'।

কমলা হ্যারিসের শেয়ার করা শৈশবের ছবি... 

তাই গ্র্যান্ড পেরেন্টস ডে উপলক্ষ্যে সেই সকল দাদু দিদাকে তিনি (Kamala Harris) শুভেচ্ছা জানিয়েছেন যারা তাঁদের পরবর্তী প্রজন্মকে সঠিক শিক্ষা এবং অনুপ্রেরণা জুগিয়ে চলেছেন।