Iran-Pakistan Conflict: ইরানে হামলার পর 'ভয়ে কাঁপছে' পাকিস্তান, চূড়ান্ত সতর্কতা ইসলামাবাদের
Pakistan-Iran (Photo Credit: Wikipedia)

দিল্লি, ১৯ জানুয়ারি: ইরানে (Iran) অতর্কিতে হামলার পর এবার পাকিস্তানে (Pakistan) জারি করা হয়েছে চূড়ান্ত সতর্কতা। পাকিস্তানে যে কোনও মুহূর্তে ফের হামলা চলতে পারে, এবাবেই গোটা দেশে সতর্কতা জারি করা হয়েছে। ফলে পাকিস্তান জুড়ে জারি করা হয়েছে উচ্চ পর্যায়ের সতর্কতা। পাকিস্তানের বিদেশ মন্ত্রকের তরফে এই সতর্কতা জারি করা হয়েছে। তেহরান যে কোনও মুহূর্তে ফের পাকিস্তানের যে কোনও জায়গায় বিমান হামলা চালাতে পার। সেই কারণে সতর্ক থাকার আবেদন জানানো হয়েছে পাক বিদেশ মন্ত্রকের তরফে। ইরানের তরফে যে কোনও সময় দুঃসাহসিক কাজ শুরু হতে পারে বলে ইসলামাবাদ (Islamabad) সতর্ক করেছে।

সম্প্রতি বালোচিস্তানে (Balochistan) হামলা চালাায় ইরানের সেনা। বালোচিস্তানে জইশ-উল-আদালের জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে হামলা চালানো হয়েছে বলে জানায় তেহরান। ইরানের ওই হামলার পর তা বেআইনি বলে দাবি করে পাকিস্তান। শুধু তাই নয়, বৃহস্পতি ভোরে অতর্কিতে পাকিস্তান হামলা চালায় ইরানে। যার জেরে পরপর ৯ জনের মৃত্যু হয়।

পাক সেনা যেভাবে ইরানে হামলা চালিয়েছে, তার জেরে তেহরান যে চুপ করে বসে থাকবে না, সে বিষয়ে কার্যত নিশ্চিত ইসলামাবাদ। সেই কারণেই গোটা দেশ জুড়ে জারি করা হয়েছে চূড়ান্ত সতর্কতা।