Drought In Several Parts Of England: ইংল্যান্ডের বিভিন্ন এলাকাকে আনুষ্ঠানিকভাবে খরা ঘোষণা করল সরকার
Drought

লন্ডন, ১২ অগাস্ট: ইংল্যান্ডের (England) বিভিন্ন এলাকাকে আনুষ্ঠানিকভাবে খরা (Drought) ঘোষণা করা হল। ব্রিটিশ সরকার (British Government) শুক্রবার বলেছে যে দক্ষিণ, মধ্য এবং পূর্ব ইংল্যান্ডের বিভিন্ন এলাকা দীর্ঘ সময়ের জন্য গরম এবং শুষ্ক আবহাওয়ার পরে আনুষ্ঠানিকভাবে খরা অবস্থায় চলে গেছে। ১৯৩৫ সালের পর ইংল্যান্ড সবচেয়ে শুষ্কতম জুলাই দেখেছে। মাসে গড় বৃষ্টিপাতের পরিমাণ মাত্র ৩৫ শতাংশ। ইংল্যান্ড এবং ওয়েলসের কয়েকটি অংশে চার দিনের তীব্র গরম পড়ার সতর্কতা জারি করা হয়েছে।

ইংল্যান্ডের জলমন্ত্রী স্টিভ ডাবল এক বিবৃতিতে বলেছেন, "সমস্ত জল সংস্থাগুলি আমাদের আশ্বস্ত করেছে যে প্রয়োজনীয় সরবরাহগুলি এখনও নিরাপদ রয়েছে। শুষ্ক আবহাওয়ার জন্য আমরা আগের চেয়ে ভালভাবে প্রস্তুত আছি, কিন্তু আমরা কৃষক ও পরিবেশের উপর প্রভাব-সহ সমস্ত পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করতে থাকব এবং প্রয়োজনে আরও পদক্ষেপ নেব।" আরও পড়ুন: Switzerland: গলতে থাকা সুইস আল্পসে হিমবাহে উদ্ধার বিমানের ধ্বংসাবশেষ, মানুষের দেহাংশ

জল সংস্থাগুলি এখন খরা ঘোষিত এলাকায় প্রয়োজনের জল ব্যবহার না করার আবেদন জানিয়েছে। এছাড়াও প্রচুর জলের ব্যবহার করা হয়, এমন উৎপান সংস্থাগুলিকেও জল অপচয় না করার জন্য।