Nupur Sharma: মহম্মদকে নিয়ে নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য, বিজেপি নেত্রীর সমর্থনে সরব নেদারল্যান্ডের সাংসদ
Nupur Sharma (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ৮ জুন:  মহম্মদকে  (Prophet Muhammad) নিয়ে বিজেপি নেত্রী নূপুর শর্মার মন্তব্য নিয়ে জোর শোরগোল শুরু হয়েছে। নূপুর শর্মার (Nupur Sharma) বক্তব্যের পরপরই যখন ইসলামিক দেশগুলিতে জোর শোরগোল শুরু হয়, সেই সময় মুখপাত্রকে বহিষ্কার করে বিজেপি। নূপুর শর্মার মন্তব্য নিয়ে এবার মুখ খুললেন নেদারল্যান্ডের এক সাংসদ। গার্ট উল্ডার্স নামে নেদারল্যান্ডের ওই সাংসদ নূপুর শর্মাকে সমর্থন করেন। এমনকী, নূপুর যা বলেছেন, তার জন্য তাঁর সমালোচনা কেন করা হচ্ছে বলে প্রশ্ন তোলেন তিনি। শুধু তাই নয়, ভারতের মানুষ যাতে নূপুরের পাশে দাঁড়ান, সেই আবেদনও জানান তিনি। প্রসঙ্গত, গার্ট উল্ডার্স ইসলাম বিরোধী বলেই নেদারল্যান্ডে পরিচিত।

গার্ট বলেন, যে দেশগুলি নূপুর শর্মার মন্তব্যের বিরোধিতা করছে, সেই সব দেশগুলিতে গণতন্ত্র নেই। এমনকী, নূপুরের বক্তব্যের বিরোধী দেশগুলিতে মানবতাবোধও নেই বলে কটাক্ষ করেন গার্ট। ফলে ভারত যাতে নূপুর শর্মার বিরোধিতা না করে, সে বিষয়ে সওয়াল করতে দেখা যায় নেদারল্যান্ডের ওই সাংসদকে।

আরও পড়ুন:  Sonakshi Sinha: জাহির ইকবালকে ভালবাসেন, স্বীকার করলেন বাংলার সাংসদ শত্রুঘ্ন-কন্যা সোনাক্ষী

সম্প্রতি একটি টেলিভিশন শোয়ে হাজির হয়ে মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন নূপুর শর্মা। ওই ঘটনার পরপরই বেশ কয়েকটি ইসলামিক দেশের তরফে ভারতের তীব্র বিরোধিতা করা হয়। আন্তর্জাতিক মহলে নূপুর শর্মার বক্তব্যকে নিয়ে উত্তাপ ছড়ালে, বিজেপি দল থেকে বহিষ্কার করে নূপুরকে। এমনকী নূপুরের সঙ্গে কার্যত দূরত্বও বজায় রাখতে শুরু করেছে বিজেপি।