Blasts In Afghanistan: আফগানিস্তানে চারটি পৃথক বিস্ফোরণে নিহত কমপক্ষে ১৪ জন
Afghanistan Blast (Photo: IANS)

কাবুল, ২৬ মে: আফগানিস্তানের (Afghanistan) রাজধানী কাবুল (Kabul) এবং বালখ প্রদেশের মাজার-ই-শরিফে (Mazar-i-Sharif) চারটি পৃথক বিস্ফোরণে (Blast) কমপক্ষে ১৪ জন নিহত ও ৩২ জন আহত হয়েছেন। কাবুলের কোলোলা পুশতা এলাকায় বুধবার সন্ধ্যায় নামাজের সময় একটি মসজিদে বিস্ফোরণ হয়। তাতে ৫ জন নিহত ও ১৭ জন আহত হয়েছেন। পুলিশের মুখপাত্র খালিদ জাদরান টুইট বার্তায় বলেছেন, হজরত-ই-জেকরিয়া মসজিদে নামাজ চলার সময় বিস্ফোরণটি ঘটে। প্রাদেশিক পুলিশ বিভাগের মুখপাত্র মহম্মদ আসিফ ওয়াজিরি জানিয়েছেন, মাজার-ই-শরিফে পিডি ১০ এবং পিডি ৫ এলাকায় তিনটি বাসে পরপর বিস্ফোরণ হয়। তাতে ৯ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছেন।

কোনও গোষ্ঠী বা ব্যক্তি এখনও পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি। আফগানিস্তান তালিবানের দখলে এলেও হিংসা কমেনি। তালিবান-নেতৃত্বাধীন আফগানিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের বিরোধিতা করেছে ইসলামিক স্টেট। যুদ্ধ-বিধ্বস্ত দেশটিতে এখন এই জঙ্গি গোষ্ঠী হামলা চালাচ্ছে। বিভিন্ন জায়গায় তারা বিস্ফোরণ ঘটাচ্ছে। আরও পড়ুন: Texas Shooting: টেক্সাসের স্কুলে বন্দুকবাজের হামলা, বাচ্চাদের খোঁজ নিতে উদভ্রান্তের মত ছোটাছুটি বাবা-মায়ের

'তেহরিকে আজাদি আফগানিস্তান' নামের একটি গোষ্ঠী তালিবান বিরোধী নতুন শক্তি হিসেবে আবির্ভূত হয়েছে। সম্প্রতি তারা বালখ প্রদেশের মাজার শরিফে চার নম্বর নিরাপত্তা জোনে একটি মসজিদে বিস্ফোরণ ঘটিয়েছে। তাতে ১০ জন নিহত এবং ১২ জন আহত হয়েছেন।