Bangladesh: সংখ্যালঘুদের উপর হামলার অভিযোগ, দেশ জুড়ে প্রতিবাদ বাংলাদেশের হিন্দুদের
Hindus In Bnagladesh (Photo Credit: Fcebook)

ঢাকা, ২৪ জুলাই: বাংলাদেশে (Bangladesh) হিন্দুদের (Hindu) উপর আক্রমণ অব্যাহত। এমন অভিযোগে এবার বাংলাদেশ জুড়ে প্রতিবাদে অংশ নিলেন সে দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ। গত শুক্রবার চিটাগাংয়ে হিন্দু সম্প্রদায়ের মানুষ প্রতিবাদে সামিল হন, তাঁদের উপর আক্রমণের অভিযোগে। সম্প্রতি এক হিন্দু শিক্ষিকাকে ধর্ষণের অভিযোগ ওঠে বাংলাদেশে। সংবাদমাধ্যমে সেই খবর প্রাকশিত হওয়ার পরই ক্ষোভে ফেটে পড়েন সে দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ।

নড়াইলে হিন্দু সম্প্রদায়ের মানুষের উপর যেভাবে আক্রমণ করা হচ্ছে, তার প্রতিবাদেই চিটাগাংয়ে প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয় বলে খবর। হিন্দু সংবাদ নামে একটি সংগঠনের তরফে নিজেদের ট্যুইটার হ্যান্ডেলে এমন দাবি করা হয়। শুক্রবার শান্তিপূর্ণভাবে ওই মিছিলের আয়োজন করেন বাংলাদেশি হিন্দুরা।

আরও পড়ুন:  Neeraj Chopra: ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে রূপো জিতলেন নীরজ চোপড়া

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, দেশে সাম্প্রদায়িক ঐক্য নষ্ট করার চেষ্টা যারা করবে, সরকারের তরফে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে। কিন্তু তারপরও কোনও কাজ হয়নি বলে অভিযোগ। বাংলাদেশের জাতীয় মানবাধিকার কমিশনের অভিযোগ, কোনও 'ধর্ম নিরপেক্ষ' দেশে এই ধরনের হিংসা সহ্য করা হবে না।

সংবাদ সংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী, ফেসবুকে ইসলাম বিরোধী পোস্ট করার অভিযোগে বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের মানুষের উপর হামলা চালানো হয়। গত ১৫ জুলাই লোহাগড়ার সাহা পাড়া এলাকায় হিন্দুদের বাড়ি জ্বালিয়ে দেওয়া হয়। শুক্রবার নামাজের পর ওই এলাকায় হিন্দুদের বাড়ি জ্বালিয়ে দেওয়ার অভিযোগ ওঠে। যা নিয়ে ফের তোলপাড় শুরু হয় বাংলাদেশে।