Bangladesh: করোনার দ্বিতীয় স্ট্রেনে ভয়াবহ পরিস্থিতি রুখতে ৫ এপ্রিল থেকে লকডাউনের ঘোষণা বাংলাদেশ সরকারের
প্রতীকী ছবি (Photo Credits: File Image)

ঢাকা, ৩ এপ্রিল: বাংলাদেশে ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা (Corona)। কোভিডের (COVID 19) প্রকোপে রাশ টানতে এবার কড়া সিদ্ধান্ত নিল বাংলাদেশ (Bangladesh) সরকার। ৫ এপ্রিল থেকে ফের লকডাউনের (Lockdown) সিদ্ধান্ত নেওয়া হয়েছে গোটা দেশ জুড়ে। ৫ এপ্রিল থেকে সাতদিন গোটা বাংলাদেশ জুড়ে লকডাউন চলবে বলে ঘোষণা করা হয়েছে সরকারের তরফে।

বিবিসি সূত্রে খবর, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের দেওয়া মন্তব্য অনুযায়ী, এক সপ্তাহের এই 'লকডাউন' সোম অথবা মঙ্গলবার থেকে। জনগনকে প্রস্তুতি নেওয়ার সুযোগ দেওয়ার পরই শুরু হবে লকডাউন। ফরহাদ হোসেন আরও জানান, জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো ছাড়া গার্মেন্ট ও অন্যান্য শিল্প-কারখানাগুলো লকডাউনের আওতামুক্ত থাকবে। আরও পড়ুন, হাসপাতালে ভর্তি হলেন করোনা আক্রান্ত ফারুক আবদুল্লা

আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় তাই আর অপেক্ষা না করে স্কুল খোলার সিদ্ধান্ত নিয়েও তা বাতিল করা হয়েছে। স্থগিত হয়েছে বাংলাদেশের সমস্ত নির্বাচন। ইংল্যান্ড-সহ পৃথিবীর ১২ দেশ থেকে পর্যটকদের প্রবেশেও নিষেধাজ্ঞা জারি হয়েছে। পরিস্থিতি সঙ্ককটজনক হয়ে ওঠায় এবার লকডাউনের পথে যেতে বাঁধ হল শেখ হাসিনার সরকার।