Russian Woman Arrested For Selling Newborn: ঋণ মেটাতে সদ্যোজাতকে বিক্রি, জেলে গেল রাশিয়ান মা
Representational Image ( Photo Credit: Pixabay)

ঋণের বোঝা ঘাড় থেকে নামাতে গিয়ে ৫ দিনের শিশুপুত্রকে বিক্রি করলেন এক রাশিয়ান তরুণী (Russian Woman Arrested For Selling Newborn)। ওই তরুণীর নাম প্রকাশ্যে আনা হয়নি। জানা গেছে, ভারতীয় মুদ্রায় প্রায় ২ লক্ষ ৮৬ হাজার ১৬৩ টাকার ঋণ ছিল ওই তরুণীর। সেই টাকা পরিশোধ করতেই শিশুপুত্রকে স্থানীয় দম্পতির হাতে তুলে দেন তিনি। ঘটনাটি রাশিয়ার দক্ষিণের শহর কাসপিয়াস্কের।গত ২৫ এপ্রিল সেখানকার এক হাসপাতাল শিশুপুত্রের জন্ম দেন ওই তরুণী।  আরও পড়ুন-Presidential Elections: আজ রাষ্ট্রপতি নির্বাচন, বিধানসভায় ভোট দিতে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (দেখুন ছবি)

এদিকে স্থানীয় এক দম্পতি বাবা মা হওয়ার জন্য বাচ্চা দত্তক নেওয়ার পরিকল্পনা করছেন। খবর পেয়েই তাঁদের খুঁজে বের করে মা হওয়ার পাঁচদিনের মধ্যেই বাচ্চাকে বিক্রি করে দেন তিনি। ৩ হাজার ২০০ মার্কিন ডলারে রফা হয়। এরপর ৩৬০ ডলারের বিনিময়ে শিশুপুত্রকে ওই দম্পতির হাতে তুলে দেন বছর ৩৩-র রুশ তরুণী। নিজের শিশুপুত্রের আইনত বাবামায়ের সত্ত্বও ওই দম্পতিকে দিয়ে দেন তিনি।

সপ্তাহ খানেক পরে গত ২৬ মে ওই তরুণী প্রতিশ্রুতি মতো বাকি টাকা পেয়ে যান। যদিও খবর পেয়ে ওই রাশিয়ান মা’কে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সঙ্গে শ্রীঘরে যেতে হয়েছে ওই দম্পতিকেও। ধৃত দম্পতি পুলিশকে জানিয়েছেন, বাচ্চাটির মা তাঁদের বাচ্চা ও তাঁর জন্মের শংসাপত্র দিয়ে দিয়েছে। প্রথমে বাচ্চার জন্য সরাসরি টাকা দিতে রাজি ছিল না ওই দম্পতি। শ্বাসকষ্টের সমস্যা থেকে বাঁচতে ৩ হাজার ২০০ ডলারের প্রয়োজন রয়েছে বাচ্চাটির মায়ের। সেই টাকা পেতেই তিনি বাচ্চা বিক্রি করতে চান। এরপরেই ওই দম্পতি টাকা দিতে দেরি করেননি।