West Bengal Weather Update: মাঘে কাঁপছে না বাঘ, বরং পালা শীতকে বিদায় জানানোর
কলকাতা/ প্রতীকী ছবি(Photo Credits: Puja Mandal)

কলকাতা, ১৯ জানুয়ারি: মাঘের শীতে (Winter) বাঘেও ভয় পায় বলে একটি চলতি কথা ছিল। সময় বদলেছে, সময়ের সঙ্গে সঙ্গে পরিবর্তন হচ্ছে জলবায়ুরও। যে মাঘে বাঘও ভয় পেত সেই মাঘে বিদায় নিয়েছে শীত। শীত বিদায় নিচ্ছে রাজ্য থেকে। কিন্তু উত্তরবঙ্গের (North Bengal) ৫ জেলায় বৃষ্টির (Rain) পূর্বাভাস রয়েছে। বৃষ্টি হতে পারে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও (Western Districts)। বাঁকুড়া, বীরভূম, বর্ধমান ও মেদিনীপুরে বৃষ্টি হতে পারে। কলকাতা বা পার্শ্ববতী এলাকাগুলিতে বৃষ্টির পূর্বাভাস নেই। রবিবার শহরেরে সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

এই সময়ের খবর অনুযায়ী, আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department) শনিবার জানিয়েছে, নতুন পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে রবিবার পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে হাল্কা বৃষ্টি হতে পারে। মঙ্গলবার হাল্কা বৃষ্টি হতে পারে কলকাতাতেও। রবিবার থেকেই কলকাতার আকাশ আংশিক মেঘলা হতে পারে। তাতে দিনের তাপমাত্রা অন্তত এক ডিগ্রি কমার সম্ভাবনা। অবশ্য আগামী এক সপ্তাহের মধ্যে রাতে আবার ঠান্ডা পড়ার কোনও সম্ভাবনা নেই। আরও পড়ুন, আজ শিরডিতে শহরজুড়ে বনধ, ভক্তগণের জন্য খোলাই থাকবে সাঁইবাবা মন্দির

বলা যায়, শীত তার চরিত্র বদলাচ্ছে। পৌষের (Poush) কয়েকটাদিন জাঁকিয়ে শীত পড়েছিল। তবে এবছরের ঠান্ডাটা ছিল বেশ উপভোগ করার মতো। কিন্তু শীতের সঙ্গে বৃষ্টি বারবার অস্বস্তির কারণ হয়েও দাঁড়িয়েছিল। তবে এখন ধীরে ধীরে শীতকে বিদায় জানানোর পালা। তাপমাত্রা ও আদ্রতা বাড়িয়ে বাড়বে গরম। দিনের দিকে তাপমাত্রা একটু বেশিই থাকবে।