West Bengal Weather Update: ভিলেন সেই পশ্চিমী ঝঞ্ঝা, গতকালের তুলনায় ৩ ডিগ্রি বাড়ল তাপমাত্রা
Winter (File Photo)

কলকাতা, ১ ফেব্রুয়ারি: ভিলেন পশ্চিমী ঝঞ্ঝার কারণে ফের ঊর্ধ্বমুখী পারদ। প্রায় উধাও শীত (Winter)। গতকালের তুলনায় ৩ ডিগ্রি বেড়ে আজ কলকাতার (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। কলকাতা ও সংলগ্ন এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। সকালে কলকাতা-সহ জেলায় জেলায় কুয়াশার দাপট অব্যাহত। আলিপুর আবহাওয়া দফতর (IMD) জানিয়েছে, বৃহস্পতিবার থেকে রাজ্যে বৃষ্টি (Rain) শুরু হবে, চলবে রবিবার পর্যন্ত। পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালি হাওয়ার সংঘাতেই ভরা মাঘেও অকাল বৃষ্টি বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

এবার শীতের প্রধান প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে পশ্চিমী ঝঞ্ঝা। জাঁকিয়ে শীতের পথে বাধা হয়েছে মেঘ ও বৃষ্টি। হাতেগোনা কয়েকদিনই জাঁকিয়ে শীত অনুভব করেছে বঙ্গবাসী। গাঙ্গেয় বঙ্গে গত কয়েক দিন ভালই শীতের দাপট দেখা গেছে। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে ঠান্ডার দাপট ছিল বেশি। আরও পড়ুন: Union Budget 2022 LIVE Updates: আজ ১১টায় সংসদে বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন

আবারও সেই পশ্চিমী ঝঞ্জার কারণে রাজ্যের সর্বনিম্ন তাপমাত্রা বাড়বে। আলিপুরের হাওয়া অফিস জানাচ্ছে, আজ দিনের বেলা পারদ নামলেও রাতে তরতরিয়ে চড়বে। উধাও হবে শীত। মঙ্গলবার সকাল থেকেই তার প্রভাব টের পাওয়া যাচ্ছে। পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালি হাওয়ার সংঘাতে বৃহস্পতিবার থেকে রাজ্যে বৃষ্টি শুরু হবে। রবিবার পর্যন্ত চলবে বৃষ্টি।