West bengal Loksabha elections 2019: ট্র্যাক রেকর্ড বজায় রেখেই জয় অভিষেক–দেবের, ফের যাচ্ছেন সংসদে
অভিষেক ব্যানার্জি( Photo Credit-ANI Twitter)

২৩ মে, ২০১৯: নির্বাচনী প্রচারে এসে ডায়মন্ডহারবারে (Dimond Harbour Constituency)ভাতিজা নিয়ে হাওয়া গরম করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। কিন্তু ময়দানে তিনি যে দাপটে ব্যাট করে গিয়েছেন তা ফলাফলেই স্পষ্ট। কারণ কোনও প্রতিদ্বন্দ্বিকে দাঁড়াতে দেননি তিনি। ফলে দ্বিগুন মার্জিন নিয়ে ফের সাংসদ হলেন অভিযেক ব্যানার্জি(Avishek Banerjee)। তিনি মোট ভোট পেয়েছেন ৪ লাখ ৮৩ হাজার ৪২৪ ভোট।

এখানে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিজেপি’‌র (BJP)নীলাঞ্জন রায়। তিনি দ্বিতীয় স্থানে রয়েছেন মোট ২ লাখ ৪৭ হাজার ১০০ ভোট পেয়ে। তাৎপর্যপূর্ণ বিষয় হল এখানে অত্যন্ত কম ভোট পেয়েছেন সিপিএম (CPM) প্রার্থী ডা:‌ ফুয়াদ হালিম।মাত্র ৫৩ হাজার ৮৫৭ ভোট পেয়েছেন তিনি। যা লোকসভা নির্বাচনের নিরিখে অত্যন্ত কম। তিনি তৃতীয় স্থানে রয়েছেন। আর তৃণমূলের সঙ্গে বিজেপি’‌র প্রার্থীর ভোটের ব্যবধান ২ লাখ ৩৭ হাজার ৯৬টি।

অন্যদিকে দীপক অধিকারী (Dipak Adhikary)(‌দেব)‌ ঘাটাল লোকসভা কেন্দ্র থেকে নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি’‌র ভারতী ঘোষকে পরাজিত করেছেন। এখানে ভারতী ঘোষ (Bharati Ghosh)জিততে বহু নাটক করেছিলেন তিনি। তারপরও দেবের কাছে ৭০ হাজারের বেশি ভোটে হেরে গিয়েছেন। একসময়ের দাপুটে আইপিএস অফিসার এখন পরাজিত সৈনিক বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। ‌‌