কেজরিওয়ালের জামিনে বেজায় খুশি মমতা, কাছের কেজরিকে নিয়ে দিদি দিলেন বড় বার্তা
Arvind Kejriwal, Mamata Banerjee (Photo Credit: Facebook)

নতুন দিল্লি, ১০ মে: দিল্লি আবগারি তদন্ত মামলায় অন্তবর্তীকালীন জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। আগামী পয়লা জুন, লোকসভা ভোটের শেষ দিন পর্যন্ত জামিন আম আদমি পার্টির প্রধানের জামিন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। এবার আর জেলবন্দি হয়ে না, ইন্ডিয়া জোটকে জেতানোর জন্য সরাসরি ঝাঁপাতে পারবেন কেজরিওয়াল। কেজরির জামিনে সন্তোষপ্রকাশ করে এক্স (আগে বলা হত টুইটার) প্ল্যাটফর্মে বার্তা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কেজরিকে নিয়ে মমতা বললেন, " অরবিন্দ কেজরিওয়াল অন্তরবর্তীকালীন জামিন পাওয়ায় আমি খুব খুশি হয়েছি। বর্তমান নির্বাচনের পরিপ্রেক্ষিতে এই জামিন খুবই সহায়ক হতে চলেছে।"

প্রসঙ্গত, দিল্লিতে ৭টি লোকসভা আসনে এবার জোট গড়ে লড়ছে আম আদমি পার্টি ও কংগ্রেস। আপ লড়ছে ৪টি-তে, কংগ্রেস ৩টি আসনে। এর ফলে বিজেপি গত দুটি লোকসভার মত দিল্লির সব কটি লোকসভা আসনে জেতার মত জায়গায় নেই। এবার কেজরিওয়াল সরাসরি প্রচারে নামলে ইন্ডিয়া শিবিবের পালে যে বড় হাওয়া লাগবে তা নিয়ে কোনও সন্দেহ নেই। কেজরিওয়ালের জামিনে আপ ও কংগ্রেসের নিচুস্তরের কর্মীদের মনোবল যে চাঙ্গা হবে সেটাও বলাই বাহুল্য। আরও পড়ুন-পানশালার বাইরে পুলিশকে অকথ্য ভাষায় গালিগালাচ, ধ্বস্তাধস্তি, গ্রেফতার তিন মদ্যপ মহিলা

দেখুন দিদির এক্স বার্তা

শুক্রবার সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়েছে, দিল্লির মুখ্যমন্ত্রীর অন্তর্বতী জামিন মঞ্জুর হয়েছে। আগামী ১ জুন পর্যন্ত কেজরিওয়ালের এই অন্তর্বতী জামিন বহাল থাকবে। অর্থাৎ ১ জুন পর্যন্ত জেলের বাইরে থাকবেন দিল্লির মুখ্যমন্ত্রী। আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল যাতে জামিন না পান, তার জন্য  চেষ্টা করা হয় ইডির তরফে। তবে শুক্রবার সুপ্রিম কোর্ট স্পষ্ট জানিয়ে দেয়, আগামী ১ জুন পর্যন্ত অন্তর্বতী জামিন মঞ্জুর থাকবে দিল্লির মুখ্যমন্ত্রীর জন্য।

প্রসঙ্গত আবগারি দুর্নীতি মামলায় বিআরএস নেত্রী কে কবিতা এখনও জামিন পাননি। তার আগেই ১ জুন পর্যন্ত জেলের বাইরে কেজরিওয়াল জেলের বাইরে থাকবেন বলে শীর্ষ আদালতের তরফে জানানো হয়। তবে ২ জুন কেজরিওয়ালকে আত্মসমর্পণ করতে হবে বলেও জানিয়ে দেয় শীর্ষ আদালত।