West Bengal Assembly Election 2021, 7th Phase: আগামীকাল বিধানসভা নির্বাচনের সপ্তম দফার ভোট; দেখে নিন ৩৪টি আসনে কোথায়, কোন হেভিওয়েট প্রার্থীরা লড়ছেন
ভোটার কার্ড (File pic)

কলকাতা, ২৫ এপ্রিল: আগামীকাল, ২৬ এপ্রিল বিধানসভা নির্বাচনের সপ্তম দফার ভোট (West Bengal Assembly Election 2021)। ৫ জেলার ৩৪টি আসনে ভোট গ্রহণ। এর মধ্যে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে করোনায় প্রার্থী মারা যাওয়ার কারণে এই দুই আসনের ভোট পিছিয়ে গিয়েছে। আগামী ১৬ মে এই দুই আসনে ভোট হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (Election Commissioner)।

কলকাতায় যে ৪টি আসনে ভোট হবে-

কলকাতা বন্দর, ভবানীপুর, রাসবিহারী, বালিগঞ্জ

দক্ষিণ দিনাজপুর যে ৬টি আসনে ভোট হবে-

কুশমণ্ডি, কুমারগঞ্জ, বালুরঘাট, তপন, গঙ্গারামপুর, হরিরামপুর

মালদাতে যে ৬টি আসনে ভোট হবে-

হবিবপুর, গাজোল, চাঁচল, হরিশচন্দ্রপুর, মালতিপুর, রতুয়া

মুর্শিদাবাদে যে ৯টি আসনে ভোট হবে-

ফরাক্কা, সুতি, রঘুনাথগঞ্জ, সাগরদিঘি, লালগোলা, ভগবানগোলা, রানিনগর, মুর্শিদাবাদ, নবগ্রাম

পশ্চিম বর্ধমানে যে ৯টি আসনে ভোট-

পাণ্ডবেশ্বর, দুর্গাপুর পূর্ব, দুর্গাপুর পশ্চিম, রানিগঞ্জ, জামুড়িয়া, আসানসোল দক্ষিণ, আসানসোল উত্তর, কুলটি, বারাবনি।

এই আসনগুলো থেকে দাঁড়াচ্ছেন বেশ কিছু হেভিওয়েট প্রার্থী। ভবানীপুর কেন্দ্রে লড়ছেন মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। এই কেন্দ্রেই বিজেপির প্রার্থী রুদ্রনীল ঘোষ। কলকাতা বন্দরে ফিরহাদ হাকিম। রাসবিহারীতে তৃণমূল প্রার্থী দেবাশীষ কুমার ও বিজেপির প্রার্থী সুব্রত সাহা। বালিগঞ্জে তৃণমূল প্রার্থী সুব্রত মুখার্জি, অন্যদিকে সিপিএম-র প্রার্থী চিকিৎসক ফুয়াদ হালিম।

পশ্চিম বর্ধমানের জামুড়িয়ায় সংযুক্ত মোর্চার সিপিএম প্রার্থী ঐশী ঘোষে। পাণ্ডবেশ্বর বিজেপি প্রার্থী জিতেন্দ্র তিওয়ারির। দুর্গাপুর পূর্বের সিপিএম প্রার্থী আভাস রায়চৌধুরী।

আসানসোল উত্তরে তৃণমূল প্রার্থী রাজ্যের মন্ত্রী মলয় ঘটক। আসানসোল দক্ষিণে তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ ও বিজেপির প্রার্থী অগ্নিমিত্রা পাল। দুই তারকার লড়াই।