West Bengal Monsoon: রাতের রেশ টেনে সোমবার দিনভর ভারীবর্ষণ দক্ষিণবঙ্গে, কলকাতায় জারি হলুদ সতর্কতা
Rain fall (Photo Credits: PTI)

কলকাতা, ১২ সেপ্টেম্বর: অবশেষে তীব্র গরমের পরে স্বস্তির বৃষ্টি (Monsoon) নামল কলকাতা সহ দক্ষিণবঙ্গে। রোববার বিকেল থেকে হালকা বৃষ্টি শুরু হলেও সারারাত বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গে। সোমবার সকাল থেকেও হচ্ছে বৃষ্টি।আজ সারাদিনই হবে বৃষ্টি। এছাড়া দুই চব্বিশ পরগনা, দুই মেদিনীপুর, হুগলি, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, বীরভূম এই জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। আরও পড়ুন-Biplab Deb: ত্রিপুরায় গদিবদলে 'ড্যামেজ কন্ট্রোল'! প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে বর্তমান মুখ্যমন্ত্রী-র ফেলে আসা রাজ্যসভার টিকিট দিল বিজেপি

মঙ্গলবারেও ভারী বৃষ্টি হতে পারে দুই চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব বর্ধমান, বীরভূমে। কলকাতায় মাঝারি বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়াও বইতে পারে। হওয়ার সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘন্টায় ৫৫ কিমি। আগামী বুধবার পর্যন্ত সমুদ্র উপকূল অঞ্চলে মৎসজীবীদের যেতে বারণ করা হয়েছে।

এই বছর বর্ষায় দক্ষিণবঙ্গ বৃষ্টি সেভাবে পায়নি। কদিন আগেও গরমে হাসফাঁস করছিল শহর। অবশেষে এই স্বস্তির বৃষ্টি। আজ সোমবার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াস।