WBSSC Scam: পার্থ ও অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জেরা করছে ইডি, করা হচ্ছে ভিডিও রেকর্ডিং
Partha Chatterjee And Arpita Mukherjee (Photo: Twitter)

কলকাতা, ৪ অগাস্ট: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় (SSC Recruitment Scam Case) ধৃত পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও অর্পিতা মুখোপাধ্যায়কে (Arpita Mukherjee) মুখোমুখি বসিয়ে জেরা শুরু করেছে ইডি (ED)। আজ বিকেল থেকে তাঁদের মুখোমুখি বসিয়ে জেরা করা শুরু হয়েছে। পুরো জিজ্ঞাসাবাদ প্রক্রিয়াটি ভিডিও রেকর্ড করা হচ্ছে। একজন ইডি আধিকারিক নিবিড় পর্যবেক্ষণ করছেন ও জিজ্ঞাসাবাদ প্রক্রিয়া চলাকালীন দু'জনের অভিব্যক্তি নোট করছেন। আগামীকাল শুক্রবার আবারও পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে আদালতে হাজির করবে ইডি।

এদিকে, অর্পিতা মুখোপাধ্য়ায়ের টালিগঞ্জ ও বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া মোবাইল ফোনগুলি থেকে তথ্য উদ্ধার করতে সক্ষম হল ইডি। ইডি সূত্র জানিয়েছে যে দক্ষিণ কলকাতার টালিগঞ্জের ডায়মন্ড সিটি হাউজিং কমপ্লেক্সের ও বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে মোট ২২টি দামী মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছিল। এই সমস্ত মোবাইল ফোনগুলি একটি কম্বিনেশন ব্যবহার করে লক করা হয়েছিল এবং যেহেতু অ্যাপল আইফোন থেকে ডেটা পুনরুদ্ধার করা কঠিন। তাই ইডি আধিকারিকরা বিশেষ বিশেষজ্ঞদের সাহায্য নিয়েছেন। অবশেষে বৃহস্পতিবার বিকেলে কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা ফোনগুলি থেকে তথ্য পেতে শুরু করেন। আরও পড়ুন: Jharkhand MLAs Cash Seizure Case: সিবিআইয়ের হাতে তদন্তভার নয়, ঝাড়খণ্ডের ৩ কংগ্রেস বিধায়কের আর্জি খারিজ কলকাতা হাইকোর্টে

ইডি সূত্রে খবর, বর্তমানে বিভিন্ন ফোনগুলিতে থাকা বিভিন্ন হোয়াটস অ্যাপ মেসেজ খতিয়ে দেখা হচ্ছে। ইডি আধিকারিকরা মনে করছেন, একবার তথ্য বিশ্লেষণ শেষ হলে তাঁরা বহু কোটি টাকার কেলেঙ্কারি সম্পর্কে আরও গুরুত্বপূর্ণ সূত্র খুঁজে পেতে সক্ষম হবেন, বিশেষ করে কেলেঙ্কারির সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত অন্যদের সম্পর্কে। এক ইডি কর্তা বলেন, "আমাদের অফিসাররা কার্যত ২৪ ঘণ্টা কাজ করছেন যতটা সম্ভব অনেক সূত্র সংগ্রহ করতে। আমরা যত বেশি গুরুত্বপূর্ণ সূত্র সংগ্রহ করব, আদালতে আমাদের মামলা তত শক্তিশালী হবে এবং প্রয়োজনে হেফাজত আরও বাড়ানোর জন্য আমাদের আবেদন আরও বিশ্বাসযোগ্য হবে।"