Manik Bhattacharya: টানা জেরার পর টেট দুর্নীতিতে এবার গ্রেফতার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য
Manik Bhattacharya (Photo Credits: Twitter)

কলকাতা, ১১ অক্টোবর: শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় এবার গ্রেফতার নদিয়ার পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। বয়ানে অসঙ্গতি এবং জেরায় অসহযোগিতার অভিযোগ এনে মানিককে গ্রেফতার করল ইডি (ED)। মঙ্গলবার দুপুরে মানিকের গ্রেফতারির পর তাঁর মেডিক্যাল পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যায় ইডি। সোমবার সিজিও কমপ্লেক্সে তাঁকে টানা জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু তদন্তে অসহযোগিতার অভিযোগ ওঠে মানিকের বিরুদ্ধে।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে এর আগেও একাধিকবার মানিককে তলব করা হয়। কিন্তু কখনও আদালতের রক্ষাকবচ দেখিয়ে কখনও আবার ব্যক্তিগত কারণ দেখিয়ে হাজিরা এড়িয়ে যান মানিক ভট্টাচার্য। এর আগে মানিক ভট্টাচার্যের দুটি ফ্ল্যাটে তল্লাশি চালানো হয়। লুকআউট নোটিসও জারি করেছিল ইডি। তাঁর বিরুদ্ধে অভিযোগ, প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি হিসাবে নিজের ক্ষমতার অপপ্রয়োগ করে চাকরি পাইয়ে দেওয়ার কাজ তিনি করেছেন। পাশাপাশি, তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগসাজশে তাঁকে সুপারিশ পাঠানোর কাজ তিনি করতেন। আরও পড়ুন-একবালপুরে গোষ্ঠী সংঘর্ষ, উত্তেজনা ছড়াতেই জারি ১৪৪ ধারা

লুক আউট নোটিশ জারির পর খোঁজ পাওয়া যায় মানিকের। তিনি দাবি করেছিলেন, কোনও সংস্থা তাঁর বিরুদ্ধে কোনও অর্ডার করেনি। তিনি আরও বলেন, "আমার কাছে যা নির্দেশ এসেছিল তা আমি পুঙ্খানুপুঙ্খ পালন করেছি। এতে কোনও সমস্যা নেই। কোনও অথরিটি আমার বিরুদ্ধে কোনও অর্ডার করেননি।"