Biman Banerjee Elected Speaker of West Bengal: তৃতীয়বার বিধানসভার অধ্যক্ষ হিসেবে নির্বাচিত বিমান বন্দ্যোপাধ্যায়
বিমান বন্দ্যোপাধ্যায়

কলকাতা, ৮ মে: তৃতীয়বারের (Third Term) জন্য বিধানসভায় অধ্যক্ষ (Speaker) হিসেবে নির্বাচিত হলেন বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee)। ধ্বনি ভোটে অধ্যক্ষ নির্বাচিত হন তিনি। আজ ছিল অধ্যক্ষ নির্বাচন। এর আগে বিধায়কদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়। আগামী সোমবার হবে মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠান। এই নিয়ে ৩ বার অধ্যক্ষের আসনে আসীন হলেন বিমান বন্দ্যোপাধ্যায়। স্পিকার আসনে বসে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (CM Mamata Banerjee), পার্থ চট্টোপাধ্যায় এবং বিধানসভায় উপস্থিত সকল বিধায়কদের ধন্যবাদ জানান।

আজ বিধানসভায় কেন্দ্র সরকারকে ফের তোপ দাগেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। মুখ্যমন্ত্রী প্রথমবার বিধানসভায় বক্তব্য রেখে তিনি বলেন, ‘বিধানসভার ৪৬ বছরের ইতিহাসে এই প্রথম কংগ্রেস-বাম নেই। বহিরাগতরা রাজ্যে এলে করোনা প্রটোকল মেনে পদক্ষেপ। আজও যারা অহঙ্কারী, তাঁদের পতন অবশ্যম্ভাবী।" আরও পড়ুন, রাজ্যে একদিনে ১৯ হাজার পেরোল করোনা আক্রান্তের সংখ্যা, মৃত ১১২

বাংলায় ভোট-পরবর্তী হিংসা নিয়ে তাঁর মন্তব্য, "বাংলা নিয়ে যা ভিডিও পোস্ট হয়েছে, তার ৯৯% ফেক। মানুষকে গিয়ে বোঝান, এ সব প্রচার মিথ্যা। আমাদের বিরুদ্ধে পাইপ দিয়ে টাকার স্রোত বওয়ানো হয়েছে। এই টাকায় ভারতের সবাইকে নিখরচায় ভ্যাকসিন দেওয়া যেত। মাত্র তিরিশ হাজার কোটি দিলেই সবাইকে নিখরচায় তা দেওয়া যেত। ৫০ হাজার কোটি খরচ করে সংসদ ভবন তৈরি করা হচ্ছে।"

কেন্দ্রের ডবল-ইঞ্জিন সরকার নিয়ে বিজেপিকে দুষে বলেন, আমরা ডবল-সেঞ্চুরি করেছি।