WB Municipal Election 2022: পুরভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে বিজেপির আবেদন খারিজ সুপ্রিম কোর্টে
Supreme Court (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২৫ ফেব্রুয়ারি: পুরভোটে (WB Municipal Election 2022) কেন্দ্রীয় বাহিনী (Central Force) মোতায়েন নিয়ে বিজেপি নেতার আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যের ১০৮টি পুরসভা নির্বাচনের ভোটগ্রহণ রয়েছে। ২ মার্চ পুরভোটের ফল ঘোষণা হবে।

কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে একটি মামলায় বুধবারই কলকাতা হাইকোর্ট জানিয়েছিল, ২৭ ফেব্রুয়ারি ১০৮টি পুরসভার ভোটে কেন্দ্রীয় বাহিনী থাকবে কি না সেই বিষয়ে সিদ্ধান্ত নেবে রাজ্য নির্বাচন কমিশনই। পুলিশ ও প্রশাসনের পদস্থ আধিকারিকদের সঙ্গে বেঠকের পর রাজ্য নির্বাচন কমিশন জানিয়ে দেয়, রাজ্য পুলিশ দিয়েই পুরভোট করা হবে। প্রয়োজনে আরও চার হাজার বাহিনী মোতায়েন করা হবে বলে কমিশনকে রাজ্য পুলিশের তরফ থেকে জানানো হয়েছে।

ANI-র টুইট:

Supreme Court dismisses an appeal filed by BJP leaders regarding the need to deploy paramilitary forces for polls in 108 Municipal Corporations in West Bengal, scheduled for Sunday, 27th February. pic.twitter.com/EizoCObWqV

যদিও হাইকোর্টের সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করে বিজেপি। গতকাল সেই মামলা গ্রহণ করে শীর্ষ আদালত। বিজেপির দাবি, কেন্দ্রীয় বাহিনীর সুরক্ষা ছাড়া অবাধ ও শান্তিপূর্ণ পুরভোট সম্ভব নয়। আজ শুনানিতে মুখ পুড়ল রাজ্য বিজেপির। তাদের কেন্দ্রীয় বাহিনী মোতায়েনর দাবি জানিয়ে করা আবেদন খারিজ করল আদালত।