Eastern Railway: বৈঠকের আগেই রাজ্যকে চিঠি, স্বাস্থ্যবিধি মেনে লোকাল ট্রেন চালাতে প্রস্তুত, জানাল পূর্ব  রেল
লোকাল ট্রেন। (Photo Credits: ANI)

কলকাতা, ২ নভেম্বর: আজ বিকেল পাঁচটা নাগাদ লোকাল ট্রেন (Local Train) চালাতে নবান্নে পূর্বরেলের কর্তাদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন রাজ্য প্রশাসনের কর্তাব্যক্তিরা। বৈঠকের আগেই রাজ্যকে চিঠি দিল পূর্ব রেল। চিঠিতে জানানো হল, স্বাস্থ্যবিধি মেনে লোকাল চালাতে প্রস্তুত রেল। তাদের দাবি, আগে এ নিয়ে চিঠিও দেওয়া হয়েছে রাজ্যকে। পূর্ব রেলের (Eastern Railway) তরফে অনুরোধ করা হয়েছে, নবান্নের (Nabanna) বৈঠকে যেন রাজ্যের পুলিশ প্রতিনিধিরাও উপস্থিত থাকেন। বৈঠকে রাজ্য পুলিশের ডিজি-কে থাকতে অনুরোধ করা হয়েছে।

সাত মাসেরও বেশি হয়ে গেল বন্ধ রয়েছে রাজ্যের লোকাল ট্রেন পরিষেবা (Local Train Service)। পশ্চিমবঙ্গের খেটে খাওয়া মানুষ থেকে শুরু করে পড়ুয়া, সরকারি, বেসরকারি চাকুরে প্রায় সকলেরই একমাত্র লাইফ লাইন লোকাল ট্রেন। শনিবার সন্ধ্যায় যাত্রী বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে হাওড়া স্টেশন। এদিন সন্ধেয় কয়েকশো যাত্রী ট্রেনে চড়তে দেওয়ার দাবিতে বিক্ষোভ দেখান হাওড়া স্টেশনে। তাঁদের দাবি, রুটি রুজির টানে ঘরে থেকে বেরিয়েছি। এখন ফিরব কীভাবে। এদিন কোনওক্রমে গেট বন্ধ করে, লাঠি চালিয়ে পরিস্থিতি সামাল দেয় রেল পুলিস। রেলের দাবি, ওই ট্রেন স্টাফ স্পেশাল। সেখানে সাধারণ যাত্রীদের উঠতে দেওয়ার অনুমতি নেই। ওই ঘটনার পরই লোকাল ট্রেন চালাতে চেয়ে রেলকে চিঠি দেয় রাজ্য সরকার। আরও পড়ুন, করোনা আক্রান্তের সংস্পর্শে এসেছেন, এবার সেলফ কোয়ারেন্টাইনে গেলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান

তবে পশ্চিমবঙ্গে রেল যাত্রীর সংখ্যা যত, পরিবর্তিত পরিস্থিতিতে তার থেকে অনেক কম সংখ্যকই যাতায়াত করতে পারবেন বলেই সিদ্ধান্ত নেওয়া হবে। হুগলির বৈদ্যবাটিতে আজও লোকাল ট্রেন চালু নিয়ে বিক্ষোভ দেখান যাত্রীরা। স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে দেওয়ার দাবিতে আজ সকাল ৮টা থেকে রেল অবরোধ করেছেন যাত্রীরা। ঘটনাস্থলে মোতায়েন বিরাট পুলিশ বাহিনী।