PIL Against SSKM: আর্থিক দুর্নীতির মাস্টারমাইন্ডদের আশ্রয় দেওয়ার অভিযোগ, পিজি হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে জনস্বার্থ মামলা কলকাতা হাইকোর্টে
Calcutta High Court (Photo Credits: Wikimedia commons)

কলকাতা: পশ্চিমবঙ্গে (West Bengal) ঘটে যাওয়া বিভিন্ন আর্থিক দুর্নীতির (Financial scams) মামলার মাস্টারমাইন্ডদের (mastermind) আশ্রয়স্থল (shelter) হয়ে উঠেছে দক্ষিণ কলকাতায় (South Kolkata) অবস্থিত রাজ্য সরকার পরিচালিত এসএসকেএম মেডিকেল কলেজ ও হাসপাতাল (SSKM Medical College & Hospital)। আরও পড়ুন: Fire At Howrah: হাওড়ার কাগজের মিলে আগুন, ঘটনাস্থলে বিশাল দমকল বাহিনী (দেখুন ছবি)

এই অভিযোগ ইতিমধ্যেই বারবার করা হয়েছে বিরোধীদের তরফে। কালীঘাটের কাকু ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের কন্ঠস্বর পরীক্ষা নিয়ে টালবাহানা করার জন্য পিজি হাসপাতালের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে অভিযোগও জানিয়েছে ইডি। বুধবার জানা গেলে এই বিষয়ে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চে (Division Bench) একটি জনস্বার্থ মামলা (Public Interest Litigation) করেছেন এক ব্যক্তি।

নিজের আবেদনে তিনি উল্লেখ্য করেছেন, রাজ্যের বিভিন্ন আর্থিক দুর্নীতির মামলায় প্রভাবশালী অভিযুক্তরা অকারণে এসএসকেএম হাসপাতালের বেড দখল করে রাখছে। এর ফলে সাধারণ মানুষরা ওই হাসপাতাল থেকে যথাযথ চিকিৎসা পাচ্ছেন না। এই বিষয়ে কলকাতা হাইকোর্টের কাছে স্বাধীনভাবে তদন্ত করারও আবেদন জানিয়েছেন মামলাকারী। আরও পড়ুন: Mamata Banerjee-Narendra Modi Meeting: ২০ মিনিট ধৈর্য্য ধরে মমতার কথা শুনলেন মোদী, দিলেন আশ্বাসও (দেখুন টুইট)