Mamata Banerjee: কোভ্যাক্সিনকে WHO-এর অনুমোদন নিয়ে পদক্ষেপ করুন প্রধানমন্ত্রী মোদী, চিঠি মুখ্যমন্ত্রীর
ছবি ট্য়ুইটার

কলকাতা, ২৪ জুন: কোভ্যাক্সিনকে যাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে জরুরি ভিত্তিতে ব্যবহারের জন্য অনুমোদন দেওয়া হয়, তার জন্য এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাহায্য চাইলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) তরফে যাতে জরুরি ভিত্তিতে ব্যবহারের জন্য কোভ্যাক্সিনকে অনুমোদন দেওয়া হয়, তার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) পদক্ষেপ করুন।  এমনই আবেদন করে প্রধানমন্ত্রীকে চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রী। বহু পড়ুয়া কোভ্যাক্সিন নিয়ে বসে রয়েছেন। বিদেশে যেতে পারছেন না উচ্চ শিক্ষার জন্য। সেই কারণে কোভ্যাক্সিনকে ( COVAXIN) যাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদন দেয়, তার জন্য প্রধানমন্ত্রী জরুরি ভিত্তিতে কোনও পদক্ষেপ করুন বলে আবেদন করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: Pakistan PM: 'কাশ্মীর সমস্যার সমাধান হলে পরমাণু অস্ত্রের প্রয়োজন নেই', বললেন ইমরান খান

প্রসঙ্গত, কোভ্যাক্সিনকে জরুরি ভিত্তিতে ব্যবহারের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে এখনও অনুমোদন দেওয়া হয়নি। বুধবার যে বিষয়টি নিয়ে সাংবাদিক সম্মেলনে অবতারণা করেন মুখ্যমন্ত্রী। করোনা প্রতিরোধকারী কোভ্যাক্সিন নিরাপদ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আশ্বাস পাওয়ার পরই, ভারত বায়োটেকের ওই ভ্যাকসিন নিয়েছিলেন অনেকে। যার মধ্য রয়েছেন বহু পড়ুয়া। কিন্তু কোভ্যাক্সিন নেওয়ার পরও ওই পড়ুয়ারা বিদেশে যেতে পারছেন না উচ্চ শিক্ষার জন্য। এ বিষয়ে কেন্দ্রীয় সরকার কিছু করুক বলে বুধবারই আবেদন করেন মুখ্যমন্ত্রী।