Mamata Banerjee: সংবাদমাধ্যমের অফিসে আয়কর হানা, 'গণতন্ত্রের কণ্ঠরোধ' বলে মোদী সরকারকে আক্রমণ মমতার
মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Picture Credits: ANI)

কলকাতা, ২২ জুলাই: দৈনিক ভাস্কর গ্রুপের অফিসে আয়য়কর হানা প্রসঙ্গে সুর চড়ালেন মমতা বন্দ্য়োপাধ্যায়। দৈনিক ভাস্করের মতো প্রথম শ্রেণির সংবাদপত্রের অফিসে কর ফাঁকি দেওয়ার অভিযোগে যে আয়কর হানার ঘটনা সামনে আসে, তাঁকে 'গণতন্ত্রের কণ্ঠরোধ' বলে আক্রমণ করেন বাংলার মুখ্যমন্ত্রী (Bengal CM)।

সাংবাদিক এবং সংবাদপত্রের অফিসের উপর এই ধরনের ঘটনাকে 'গণতন্ত্রের কণ্ঠরোধ' বলে তকমা দেন মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। তিনি বলেন, কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার কোভিড (COVDI 19) পরিস্থিতিকে নিয়ন্ত্রণ করতে পারেনি। কোভিড পরিস্থিতির মোকাবিলা করতে মোদী সরকার যে অপারগ, সেই ছবি তুলে ধরে দৈনিক ভাস্কর। তার জেরেই ওই সংবাদপত্রের অফিসে আয়কর হানা দিয়েছে বলে মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

পাশাপাশি সংবাদমাধ্যমের প্রত্যেক কর্মীর কাছে আবেদন করেন, তাঁরা যাতে একজোট থাকেন এই সময়ে। সবাই একজোট থাকলে তবেই এই ধরনের 'স্বৈরাচারী শাসন' রুখে দেওয়া যাবে বলেও মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।

প্রসঙ্গত ২১ জুলাইয়ের মঞ্চ থেকেও মোদী সরকারের (Narendra Modi Govt) বিরুদ্ধে সংবাদমাধ্যমের কণ্ঠরোধের চেষ্টা করা হচ্ছে বলে তোপ দাগেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী, পেগাসাস (Pegasas) স্পাইওয়্যার কাণ্ডে সাংবাদিকদের ফোন আড়ি পাতা হচ্ছে বলে আক্রমণ করেন মমতা।

 

মুখ্যমন্ত্রীর পাশাপাশি তৃণমূল কংগ্রেসের (TMC) কৃষ্ণনগরের সাংসদও দৈনিক ভাস্করের অফিসে আয়কর হানার ঘটনার বিরুদ্ধে সরব হন। নিজের সোশ্যাল হ্যান্ডেলে ট্যুইট করে মোদী সরকারের সমালোচনা করেন মহুয়া মৈত্র।