LPG Cylinder Price Decreased: লকডাউনে স্বস্তির খবর, ১৯০ টাকা কমল ভর্তুকিযুক্ত রান্নার গ্যাস সিলিন্ডারের দাম
রান্নার গ্যাস (Photo Credit: File Image)

কলকাতা , ১ মে: লকডাউনের সময় স্বস্তি। রান্নার গ্যাস সিলিন্ডারের (Cylinder) দাম কমল আবার। ভর্তুকিযুক্ত ও ভর্তুকিবিহীন সিলিন্ডারের দাম কমানো হয়েছে। ১৪ কেজি ২০০-র সিলিন্ডারপিছু ১৯০ টাকা কমল ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের দাম। সিলিন্ডারের দাম হল ৫৮৪ টাকা ৫০ পয়সা। অন্যদিকে ভর্তুকহীন বাণিজ্যিক ১৯ কেজি সিলিন্ডারের দাম কমেছে ২৬২ টাকা ৫০ পয়সা। অর্থাৎ এর দাম দাঁড়িয়েছে ১০৮৬ টাকা। রান্নার গ্যাসে (Domestic Gas) দাম কমে হয়েছে ৫৮৪ টাকা ৫০ পয়সা। দেশে চারটি মেট্রো শহরে এই দাম ধার্য হবে।

লকডাউনে দ্বিতীয়বার গ্যাসের দাম কমলো। এর আগে ১ এপ্রিল ভরতুকিবিহীন এলপিজি গ্যাসের দাম সিলিন্ডারপিছু ৬১.৫০-৬৫ টাকা পর্যন্ত কমানো হয়েছে। কলকাতায় দাম কমে সিলিন্ডারপিছু দাম হয়েছে ৭৭৪.৫০ টাকা। আগে এই দাম ছিল ৮৩৯.৫০ টাকা। দিল্লিতে সিলিন্ডারপিছু দাম ৮০৫.৫০ টাকা থেকে কমে ৭৪৪ টাকা হয়েছে। মুম্বইতে সিলিন্ডারপিছু দাম ৭৭৬.৫০ টাকা থেকে কমে ৭১৪.৫০ টাকা এবং চেন্নাইতে সিলিন্ডারপিছু দাম ৮২৬ টাকা থেকে কমে ৭৬১.৫০ টাকা। আরও পড়ুন, কঠিন রোগের সঙ্গে হাসিমুখে লড়েছেন, ঋষি কাপুরের জীবনাবসানে টুইটারে শোক জ্ঞাপন মমতার

বর্তমানে প্রতি বছর ১৪.২ কেজির ১২টি সিলিন্ডারে ভরতুকি দেয় কেন্দ্রীয় সরকার। বাড়তি অর্থ দিয়ে ক্রেতাদের বাজার থেকে কিনতে হলেও, ব্যাংক অ্যাকাউন্টে ভরতুকির অর্থ জমা পড়ে যায়। এবারেও একই নিয়মে ভর্তুকির অর্থ জমা পড়বে। গত তিনমাসে প্রায় তিনবার রান্নার গ্যাস সিলিন্ডারের দাম কমল। তাই এই সময়ে সত্যিই কিছুটা স্বস্তি অনুভূত হবে গৃহস্থালির হেঁশেলে।