Raniganj: রানিগঞ্জের কয়লা খনিতে ভূমি ধসে নিহত ৩ জন, নিখোঁজ ৪ জন
প্রতীকী ছবি (Photo Credit: PTI)

কলকাতা: বর্ধমান জেলার রানিগঞ্জের একটি কয়লা খনিতে ভূমি ধসে তিনজন নিহত এবং চারজন নিখোঁজ। ঘটনাটি রানিগঞ্জে (Raniganj) ইসিএলের নারায়ণকুড়ি কয়লা খনিতে (Coal Mine)। দুর্গাপুর পুলিশ কমিশনার এসএস কুলদীপ জানিয়েছেন, খনির নিচ থেকে তিনটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতদেহগুলিকে আসানসোল জেলা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল (Agnimitra Pual) গতকাল গভীর রাতে ঘটনাস্থলে পৌঁছেছিলেন। বৃহস্পতিবার সলাকে বিষয়টি নিয়ে তিনি বলেন, ‘এলাকায় দারিদ্র্যতা চরম পর্যায়ে। রাজ্য সরকারের সৌজন্যে কর্মসংস্থানের সুযোগ নেই। তাই এলাকার দরিদ্র মানুষের একটি অংশ কয়লা চোরাচালান ও অবৈধ খনির র‌্যাকেটে জড়িয়ে পড়ছে। তাঁরা ন্যূনতম সতর্কতা ছাড়াই খনিতে প্রবেশ করে।’ দুর্ঘটনার পর মৃত্যুর সঠিক পরিসংখ্যান না দেওয়ার অভিযোগও করেছেন স্থানীয় পুলিশের বিরুদ্ধে। আরও পড়ুন:  North-East Express Derailed: এখনো ছড়িয়ে ছিটিয়ে ২১টি কামরা, করমন্ডলের স্মৃতি উসকে দুর্ঘটনায় নর্থ-ইস্ট এক্সপ্রেস (দেখুন সকালের ছবি)

তৃণমূল কংগ্রেসের রাজ্য সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার (Trinamool Congress state vice-president Jaiprakash Majumdar) অগ্নিমিত্রার বিরুদ্ধে মৃতদেহ নিয়ে রাজনীতি করার অভিযোগ তোলেন। তিনি বলেন, "ঘটনাটি দুঃখজনক। এখন আমাদের কর্তব্য হলো প্রথমে নিহতদের পরিবারের সদস্যদের পাশে দাঁড়ানো। এটা লাশ নিয়ে রাজনীতি করার সময় নয়, যা বিজেপি নেতারা প্রায়শই করে থাকেন।"