Mamata-Kunal Meet: ৬ বছর পর মুখোমুখি কুণাল–মমতা, কালীঘাটের বাড়িতে হল বৈঠক
মমতা ব্য়ানার্জি (Photo Credits: ANI)

কলকাতা,২জুন,২০১৯:‌ ২০১৩ সালের ১৩ জুন শেষবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (Mamata Banerjee)  সঙ্গে দেখা করেছিলেন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ (Kunal Ghosh)। কালীঘাটের (Kalighat)বাড়িতেই হয়েছিল সেই বৈঠক। তারপর ৬ বছর পরে আবার শনিবার সেই কালীঘাটের বাড়িতেই মুখোমুখি হলেন মমতা–কুণাল। প্রথমে তিনি যান যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে। সেখান থেকে যান কালীঘাটের বাড়িতে। ফের কালীঘাট থেকে অভিষেকের বাড়িতে আসেন তিনি।

সারদা চিটফান্ড মামলায় (Saradha Chit Fund Case) জেলে যাওয়ার পর থেকে একাধিক তৃণমূল নেতার সঙ্গে এই ঘটনার যোগ রয়েছে বলে বারবার অভিযোগ করলেও তৃণমূল নেত্রীর বিরুদ্ধে একটি শব্দও কখনও খরচ করেননি কুণাল। এমনকী দল বিরোধী কথাও তাঁকে বলতে শোনা যায়নি। জেল থেকে ছাড়া পাওয়ার পরেও কুণাল ঘোষ অন্য কোনও রাজনৈতিক দলে যোগ দানের কথা এড়িয়েই গিয়েছেন।

কয়েকদিন আগে বিধাননগরের মেয়র এবং বিক্ষুব্ধ তৃণমূল নেতা সব্যসাচী দত্তর পাশে দাঁড়িয়ে নবজাগরণ মঞ্চের সদস্যপদ গ্রহন করেছেন তিনি। সেখানে তিনি বলেছিলেন,“২০১১ সালে যে মমতা বন্দ্যোপাধ্যায় ছিলেন, ২০১৯-এ বদলে গিয়েছেন। আর মমতাদির এই বদলে যাওয়াটাই রাজ্যে নতুন করে পরিবর্তনের পরিস্থিতি তৈরি করে দিচ্ছে।” তারপরেই কালীঘাটের বাড়িতে কুণালের আগমন এবং দলনেত্রীর সঙ্গে বৈঠকের নতুন সমীকরণ দেখতে পাচ্ছে রাজনৈতিক মহল।