Kolkata Weather: মেঘ সরে উঠেছে রোদ, সোমবার থেকেই জাঁকিয়ে শীত
Victoria Memorial. (Photo Form X)

সরেছে মেঘ, ফিরেছে রোদ। আর নেই বৃষ্টি। সরে গিয়েছে ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাব। কলকাতায় কেমন যেন বেশ ঠান্ডা ঠান্ডা লাগছে। শীতের আমেজ ফিরল বাংলায়। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাগুলিতে শনিবার সকাল থেকেই রোদ ঝলমলে আকাশ দেখতে পাওয়া গিয়েছে। এদিন সকাল থেকে হালকা ঠাণ্ডাবাতাস বইতে দেখা গিয়েছে। ধীরে ধীরে বাড়ছে ঠাণ্ডার আমেজ। কলকাতার পারদ নামল ১৯-এর নীচে। তবে এই তাপমাত্রাও স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সোমবারের মধ্যে তা ১৭-এর ঘরে নামতে পারে। ১১, ১২ এবং ১৩ ডিসেম্বর উল্লেখযোগ্য পারদ পতন। ১৫ থেকে ফের সামান্য ঊর্ধ্বমুখী হতে চলেছে রাতের তাপমাত্রা।

সকালের দিকে কলকাতায় হালকা কুয়াশা কিছু। কলকাতা সহ দক্ষিণবঙ্গের কোনও জেলায় কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। ১৩ ডিসেম্বর রাত পর্যন্ত কার্যত অবাধ উত্তর-পশ্চিমের শীতল বাতাস। গাঙ্গেয় বঙ্গে ৩ ডিগ্রি পর্যন্ত পারদ পতনের ইঙ্গিত। আসন্ন শীতের পথে আর বাধা নেই।‌ আগামী সপ্তাহ থেকে দক্ষিণবঙ্গে পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া সহ অন্যান্য জেলাগুলিতে শীতের আমেজ যথেষ্ট উপভোগ করা যাব। উত্তরে জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে । রবিবার রাতের পর অর্থাৎ সোমবার থেকে আর শুধু শীতের আমেজ নয়, পুরোদস্তুর শীত অনুভূত হবে। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর

সিকিম এবং সিকিম লাগোয়া এই রাজ্যের পার্বত্য এলাকায় হালকা তুষারপাতের সম্ভাবনা। উত্তরের একাধিক জেলায় সকালে কুয়াশার প্রকোপ। বেলা বাড়লে পরিষ্কার আকাশ।