Kolkata: জুলাই মাসেও খুলছে না স্কুল, জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়
শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি (Photo Credits: ANI)

কলকাতা, ১৩ জুন: জুলাই মাসেও রাজ্যে বন্ধ স্কুল (School)। আজ সাংবাদিক বৈঠক করে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Education Minister Partha Chatterjee)। মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের ফল বেরোলেও ভর্তি কীভাবে, স্বাস্থ্যবিধি মেনে কীভাবে ভর্তি করা হবে তা নিয়ে এখনও আলোচনা হয়নি বলেও জানান শিক্ষামন্ত্রী। নতুন শিক্ষাবর্ষ নিয়ে এখনই সিদ্ধান্ত নয়। পরিস্থিতি স্বাভাবিক না হলে নতুন শিক্ষাবর্ষ নয়।

শিক্ষামন্ত্রী বলেন, “আমরা জুলাই মাসেও স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। নতুন শিক্ষাবর্ষ নিয়ে আলোচনা করার মতো সময় এখনও আসেনি। এখন আমরা নিজেরাই জানি না কী অবস্থায় রয়েছি। সব স্বাভাবিক না হলে নতুন শিক্ষাবর্ষ চালু করব কীভাবে? মাধ্যমিকের রেজাল্ট যদি ১৫ অগাস্টের মধ্যে বের করার চেষ্টা করি, তাহলেও ৪৫ দিনের মতো সময় লাগবে। রেজাল্ট যদি বেরও হয় স্বাস্থ্যবিধি মেনে কীভাবে ভর্তি করা যেতে পারে সেটা এখন ভাবনায় নেই আমাদের। সময় আসলে তা নিয়ে চিন্তা করব।” আরও পড়ুন: Kolkata: কবে থেকে স্কুল খুলবে? কী বললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

কয়েকদিন আগে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee) ঘোষণা করেন, জুলাই মাসেও স্কুল খুলবে না। তবে নির্ধারিত পরীক্ষা হবে। একইসঙ্গে, বেসরকারি স্কুলগুলির প্রতি ফি না বৃদ্ধির আবেদন করেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, "৩০ জুন পর্যন্ত স্কুল ছুটি, মনে হয় জুলাই হয়ে যাবে। জুলাইয়ে স্কুল খুলবে না, পরীক্ষা হবে। বেসরকারি স্কুলের কাছে আবেদন ফি বাড়াবেন না। মানুষের হাতে এখন টাকা নেই।"