Kolkata Municipal Election 2021: কলকাতা পুরভোটে প্রার্থী তালিকা প্রকাশ তৃণমূলের, লড়ছেন ফিরহাদ হাকিম
Mamata Banerjee, Firhad Hakim (Photo Credit: Twitter/Instagram)

কলকাতা, ২৬ নভেম্বর: কলকাতা (Kolkata Municipal Election) পুরভোট ১৯ ডিসেম্বর। নির্বাচন কমিশনের তরফে ইতিমধ্যেই ভোটের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। নির্বাচন কমিশনের দিনক্ষণ ঘোষণার পর এবার প্রার্থী তালিকা ঘোষণা করল তৃণমূল কংগ্রেস (TMC)। শুক্রবার তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় প্রার্থী তালিকা ঘোষণা করেন। মমতা বন্দ্যোপাধ্যায়, পিকে, অভিষেক বন্দ্য়োপাধ্যায়দের (Abhishek Banerjee) সঙ্গে বৈঠকের পর শুক্রবার কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা ঘোষণা করেন পার্থ চট্টোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) জানান, কলকাতা পুরভোটের ১৪৪টি কেন্দ্রে তৃণমূল প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে। সর্বসম্মতিক্রমে ওই প্রার্থী তালিকা চূড়ান্ত করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী। এমনই জানান পার্থ চট্টোপাধ্যায়। এবারে কলকাতা পুরভোটে প্রার্থী করা হচ্ছে ফিরহাদ হাকিম, অতীন ঘোষদের। এবার পুরভোটে লড়বেন দেবাশিস কুমারও। বিধায়কদের কলকাতা (Kolkata) পুরভোটে প্রার্থী করার পর জিতে আসলে, তাঁরা পুরসভার দায়িত্ব সামলান না তাঁদের বিধানসভায় দেখা যায়, তার উত্তর ভবিষ্যতে মিলবে।

আরও পড়ুন:  South Africa Covid Variant: করোনার নয়া প্রজাতির আতঙ্ক, দক্ষিণ আফ্রিকার সব বিমান বাতিল করল ফ্রান্স

কলকাতা পুরভোটে ১২৬ জন পুরনো প্রার্থীর মধ্যে ৮৭ জনকে আবার নতুন করে মনোনয়ন দেওয়া হচ্ছে। ৬ জনকে আগের ওয়ার্ডে নয়,  তাঁদের নতুন ওয়ার্ডে মনোনয়ন দেওয়া হচ্ছে। তবে গতবারের ৩৯ জনকে এবার টিকিট দেওয়া হচ্ছে না বলে জানানো হয়।