Jyotipriya Mallick: ইডি হেফাজতে স্বাস্থ্যের অবনতি জ্যোতিপ্রিয়ের, পক্ষাঘাতের আশঙ্কা প্রাক্তন খাদ্যমন্ত্রীর
ফইল ফটো (Photo Credit: X)

রেশন বণ্টন দুর্নীতির (Ration Distribution Scam) অভিযোগে ইডি দ্বারা গ্রেফতার হয়েছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick)। গ্রেফতারির পর থেকেই আদালতের নির্দেশে নিয়মিত স্বাস্থ্যপরীক্ষার জন্য কমান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয় বর্তমান বনমন্ত্রীকে। আজ শুক্রবার স্বাস্থ্যপরীক্ষার জন্য যাওয়ার পথে নিজের শারীরিক অবস্থা নিয়ে মুখ খুললেন বালু (জ্যোতিপ্রিয় মল্লিকের ডাক নাম)। সাংবাদিকদের সামনে নিজের শারীরিক অসুস্থতার কথা তুলে ধরলেন। মন্ত্রী জানিয়েছেন, তাঁর স্বাস্থ্যের অবনতি হচ্ছে। বাঁ হাত এবং বাঁ পায়ে ব্যথা বেড়েছে। পক্ষাঘাতের মতো হয়ে যেতে পারে বলেও দাবি করেছেন ইডি হেফাজতে থাকা প্রাক্তন খাদ্যমন্ত্রী (Jyotipriya Mallick)।

রাজ্যের রেশন (Ration) লুট করে কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগ উঠেছে প্রাক্তন খাদ্যমন্ত্রী এবং বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে। ভুয়ো রেশন কার্ড ব্যবহার করে কম দামে সরকারের থেকে রেশন কিনে তা বেশি দামে খোলা বাজারে বিক্রি করে বছরে পর বছর ধরে চলেছে এই দুর্নীতির চক্র। সেই চক্রব্যূহে প্রবেশ করেছিলেন রেশন ডিলার, ডিস্ট্রিবিউটার, দোকান মালিক থেকে খাদ্য দফতরের একাধিক আধিকারিকরাও। তবে রেশন দুর্নীতি চক্রের মূল মাথা ছিলেন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকে, শুরু থেকে এমনটাই দাবি করে আসছে ইডি। দুর্নীতির টাকায় খুলেছিলেন একাধিক সংস্থা। সেই সমস্ত সংস্থা তল্লাশি করে প্রায় ১৬ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

এদিকে শুরু থেকেই নিজেকে 'নির্দোষ' বলে আসছেন বালু। তিনি দাবি করেছেন, বিজেপি তাঁকে ফাঁসাচ্ছে। এদিকে চলতি সপ্তাহের শুরুতেই আদালতে তোলা হয়েছিল মন্ত্রীকে। আদালতে জ্যোতিপ্রিয় মল্লিক কী বলবেন, সেই জল্পনাই চলছিল বিভিন্ন মহলে। বাইরে নিজেকে 'নির্দোষ' বলে চিৎকার করলেও এজলাসে কার্যত নীরবই থাকলেন। এমনকি নিজের জামিনের আর্জিও জানাননি তিনি।