Junior doctors hold protest over RG Kar Hospital rape-murder incident. (Photo Credits: ANI/X)

কলকাতা, ১৬ সেপ্টেম্বর:  একদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে বৈঠক, অন্যদিকে স্বাস্থ্যভবনের বাইরে প্রতিবাদ। পাঁচ দফা দাবিতে অনড় জুনিয়র ডাক্তারদের একটা অংশ স্বাস্থ্যভবনের বাইরে প্রতিবাদ জারি রেখেছেন। আজ, সোমবার সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ মুখ্যমন্ত্রীর বাড়িতে জুনিয়র ডাক্তারদের সঙ্গে শুরু হয়েছে রাজ্য সরকারের বৈঠক৷ আলোচনায় উপস্থিত রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়৷

মুখ্যমন্ত্রীর কালীঘাটের (Kalighat) বাড়ির দোরগোড়ায় পৌঁছে গেল জুনিয়র চিকিৎসকদের (Junior Doctors) বাস। নির্ধারিত সময় থেকে প্রায় এক ঘণ্টা দেরিতে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাসভবনের একেবারে কাছে পৌঁছে যায় বাস জুনিয়র ডাক্। কালীঘাটে পৌঁছে একে একে বাস থেকে নেমে আসতে শুরু করেন চিকিৎসকরা। বাস থেকে নেমে সিকিউরিটি চেকিংয়ের পর মুখ্যমন্ত্রীর বাড়িতে প্রবেশ করেন জুনিয়র ডাক্তাররা। প্রসঙ্গত আজকের বৈঠকের জন্য চিকিৎসকদের ৩০ জনের একটি দল এবং দুজন স্টেনোগ্রাফার পৌঁছে যান কালীঘাটে।

স্বাস্থ্যভবনের বাইরে বিক্ষোভ চলছেই

বৈঠকে যে কার্যবিবরণী তৈরি হবে, তা লিপিবদ্ধ করতেই ২ জন স্টেনোগ্রাফারকে নিয়ে চিকিৎসকরা কালীঘাটে পৌঁছন। এবার ওই স্টেনোগ্রাফারদের বৈঠকের সময় প্রবেশের অনুমতি দেওয়া হবে কি না, সেদিকে তাকিয়ে গোটা রাজ্য। সুপ্রিম কোর্টে আরজি কর-কাণ্ডের শুনানি রয়েছে মঙ্গলবার। তার আগে জুনিয়র ডাক্তারদের (Junior Doctors) বৈঠকের জন্য শেষবারের মত মেল করা হয় রাজ্য সরকারের তরফে।