Mamata Banerjee on Hemant Soren: হেমন্তের জেলে মমতার তীব্র প্রতিবাদ, বন্ধু সোরেনের গ্রেফতারিতে সরব দিদি
Photo Credits: ANI

'হেমন্ত সোরেন আমার বন্ধু।' জমি কেলেঙ্কারি কাণ্ডে ইডি-র হাতে গ্রেফতার হওয়া ঝাড়খণ্ডের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে নিয়ে এমন কথাই এক্স (টুইটার) প্ল্যাটফর্মে লিখলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল, বৃহস্পতিবার ইডি গ্রেফতার করে INDIA-জোটের শরিক 'ঝাড়খণ্ড মুক্তি মোর্চা'-র প্রধান হেমন্ত সোরেনকে। তার আগে তিনি ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হিসেবে পদত্যাগ করেন। হেমন্তের গ্রেফতারি নিয়ে তীব্র নিন্দা প্রকাশ মমতা লিখলেন, " উনি একজন শক্তিশালী তফসিলি নেতা। এই গ্রেফতারিকে বিজেপির প্রতিশোধ তোলা রাজনীতির জন্য ইডি-র অপব্যবহার করে ব্যাখা করেছেন মমতা।

দিদির সাফ কথা, হেমন্ত সোরেনের গ্রেফতারি আসলে একটা জনপ্রিয় সরকারকে ছোট করতে পরিকল্পিত ষড়যন্ত্র। বার্তার শেষে মমতা লেখেন, ঝাড়খণ্ডের প্রাণবন্ত লড়াকু মানুষ আসল লড়াইয়ে যোগ্য জবাব দিয়ে জয় ছিনিয়ে আনবে। INDIA-জোটের বৈঠকে হেমন্তের সঙ্গে বারবার হাসিমুখে দেখা গিয়েছে মমতাকে।

দেখুন মমতার টুইট

হেমন্ত সোরেনের (Hemant Soren) পর ঝাড়খণ্ডের নয়া মুখ্যমন্ত্রী হলেন চম্পই সোরেন (Champai Soren)। আজ শুক্রবার রাঁচিতে (Ranchi) রাজভবনে গিয়ে মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন ঝাড়খণ্ড মুক্তি মোর্চার (JMM) উপরাষ্ট্রপতি চম্পই। বুধবার ঝাড়খণ্ডে বেআইনি ভাবে জমির মালিকানা বদল চক্রের সঙ্গে যোগের অভিযোগে ইডির হাতে গ্রেফতার হন হেমন্ত। তবে গ্রেফতারির আগে মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দিয়েছিলেন তিনি।