E-Pass: লকডাউনে বাংলা থেকে অন্য রাজ্যে যেতে বা ফিরতে চাইছেন? জানুন কীভাবে ই-পাস আবেদন করবেন
(Pic Source: ANI/Twitter)

কলকাতা, ১১ মে: লকডাউনের (Lockdown) জেরে অন্য রাজ্যে আটকে পড়া ও অন্য রাজ্য থেকে এ রাজ্যে এসে আটকে পড়া মানুষেরা বাড়ি ফিরতে চাইলে রাজ্য সরকার প্রয়োজনীয় ছাড়পত্র দেবে। নবান্নের তরফে একথাই ঘোষণা করা হয়েছে। এই জন্য চালু হয়ে হয়েছে ই-পাস (E-pass)। নবান্ন সূত্রে খবর, বহু মানুষ নিজেদের উদ্যোগে ফিরতে চান। পরিবারের সঙ্গতি আছে নিজেদের অথবা ভাড়া গাড়িতে আটকে পড়া পরিজনকে নিয়ে আসার। আটকে থাকা বড় দলগুলিকে নিজেদের খরচে ফেরাতে আগ্রহী অনেকে।

লকডাউনের কড়াকড়িতে এতদিন গাড়ি চলাচলের অনুমতি দেওয়া যাচ্ছিল না। এখন আটকে পড়া লোকজনের ঘরে ফেরার অনুমতি দেওয়া হচ্ছে গোটা দেশেই। তাই উপযুক্ত নথিপত্রের ভিত্তিতে নিজেদের খরচে ঘরে ফেরার সুযোগ দিচ্ছে রাজ্য সরকারও। ছোট গাড়ি নিয়ে রাজ্যের বাইরে যেতে, দল বেঁধে বাস নিয়ে রাজ্যের বাইরে যেতে বা অন্য রাজ্য থেকে ফিরতে- এই চারটি ক্ষেত্রে গাড়ির পাস ইস্যু করা হচ্ছে বলে নবান্ন থেকে জানানো হয়েছে। আরও পড়ুন, কনফার্মড ই-টিকিট ছাড়া প্ল্যাটফর্মে প্রবেশ নিষিদ্ধ, একমাত্র সুস্থ যাত্রীই ট্রেনে চড়ার অনুমতি পাবেন; স্বরাষ্ট্র মন্ত্রকের গাইড লাইন

'এগিয়ে বাংলা' পোর্টালে www.wb.gov.in-এ নির্দিষ্ট লিঙ্ক-এ গিয়ে বা হোয়াটসঅ্যাপ নম্বর ৮০১৭৮ ৪৫৫৫৫ কিংবা ৫১৯৬৯ নম্বরে এসএমএস করেও যোগাযোগ করা যাবে। এ ছাড়া কন্ট্রোল রুমেও সরাসরি যোগাযোগ করা যাবে। কন্ট্রোল রুম নম্বরগুলি হল: (০৩৩) ২২১৪-১৯৯৫ এবং ২২১৪-৩৫২৬। টোল ফ্রি নম্বর ১০৭০-এ ফোন করে এই বিষয়ে বিশদ তথ্য পাওয়া যাবে।