লোকসভা ভোটের ধাক্কা সামলাতে অভিমানী প্রাক্তন মেয়র শোভনকে ফোন বর্তমান মেয়র ফিরহাদের
সাংবাদিক বৈঠকে মমতা( Photo Credit-ANI)

২৭মে, ২০১৯: লোকসভা ভোটের ধাক্কায় হঠাৎ করে অনেকটা যেন বয়স বেড়ে গিয়েছে তৃণমূল কংগ্রেসের(Trinamool Congress)। অভিমানী শোভনে দলে ফেরাতে ফোন করলেন ফিরহাদ হাকিম(Phirhad Hakim)। সূত্রের খবর, ‌রবিবার দুপুরে প্রাক্তন মেয়রকে ফোন করে দেখা করার অনুরোধ করেন কলকাতার বর্তমান মেয়র (Kolkata Mayor)ফিরহাদ হাকিম। শোভন তার প্রেক্ষিতে কী উত্তর দিয়েছে তা জানা যায়নি।

লোকসভা ভোটের আগে থেকেই দলে শোভনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। শোভনের বৈবাহিক সম্পর্কে সমস্যা এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের (Baishakhi Banerjee) সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে বিতর্কের প্রেক্ষিতে দলের সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হয়েছিল। এই পরিস্থিতিতে শোভনকে মেয়র পদে না রাখাই শ্রেয় মনে করেছিলেন দলনেত্রী। সে জায়গায় ফিরহাদ হাকিমকে মেয়র পদে বসানো হয়। জল্পনা শুরু হয়েছিল শোভন চ্যাটার্জি বিজেপিতে যোগ দিচ্ছেন। কিন্তু সে জল্পনা উড়িয়ে দিয়ে শোভন জানিয়েছিলেন দলের সঙ্গে কোনওদিনই তিনি বিশ্বাসঘাতকতা করবেন না। দল না ছাড়ার কথা বললেও লোকসভা ভোটে সক্রিয়ভাবে তাঁকে দলে দেখা যায়নি।

শনিবার কালীঘাটের বাড়িতে দলের নেতাদের নিয়ে বৈঠক করেন মমতা ব্যানার্জি(Mamata Banerjee)। লোকসভা ভোটের ফল নিয়ে সেখানে পর্যালোচনা করা হয়। সূত্রের খবর, সেই বৈঠকে নাকি শোভন চ্যাটার্জির প্রসঙ্গ উঠে এসেছিল। ফিরহাসের এই ফোন কী তাহলে কালীঘাটের বৈঠকের ফল?‌