হাসপাতালে ভাল লাগছে না, ছুটি আদায় করে ৩দিন পর পাম অ্যাভিনিউর বাড়িতে ফিরলেন বুদ্ধদেব ভট্টাচার্য
প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য্য (Photo Credits: PTI)

কলকাতা, ৯ সেপ্টেম্বর: এখনো ঠিক আগের মতোই রয়ে গিয়েছেন এই বামপন্থী। শত বাধাকে হার মানিয়ে দিতে পারেন শুধুমাত্র নিজের মনের জোরে। তা বার্ধক্যের জেরে একটুও ভাটা পড়েনি। আজ হাসপাতালের চার দেওয়ালের মাঝেও তার নড়চড় হল না প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য্যর (Ex CM Buddhadeb Bhattacharjee)। সুস্থ হওয়া মাত্রই জেদ ধরলেন বাড়ি ফেরার। অবশেষে হার মানতে বাধ্য চিকিৎসকরা। সংবাদমাধ্যম সূত্রের খবর, আরও তিন থেকে চারদিন তাঁকে হাসপাতালে রাখার নির্দেশ দিয়েছিল মেডিক্যাল বোর্ড।

তাই আজ মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা এক প্রকার অনিচ্ছার সঙ্গেই তাঁকে পাঠানোর সিদ্ধান্ত মানলেন। তবে চিকিৎসক ও নার্স সহযোগে তাঁকে বাড়ি পাঠানো হয়েছে। হাসপাতালে তাঁর সঙ্গে রয়েছেন মহম্মদ সেলিম (Md. Selim), সুজন চক্রবর্তীসহ (Sujan Chakraborty) আরও সিপিএম (CPIM) কর্মীরা। আরও পড়ুন, মাদার মায়ায় আজও আচ্ছন্ন কলকাতা, মমতা ব্যানার্জি থেকে আম জনতার শ্রদ্ধায় চলছে মাদার টেরিজা স্মরণ

সোমবার সকাল থেকে তিনি সুস্থই ছিলেন। নিউমোনিয়ার সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। এখনও বাইপ্যাপ (BiPap) দেওয়া হচ্ছে তাঁকে। সঙ্গে চলছে অ্যান্টিবায়োটিক। রক্তচাপও এখন নিয়ন্ত্রণে। কিন্তু নিউমোনিয়ার সংক্রমণ কিছুটা রয়ে যাওয়ায় পুরো সুস্থ না হওয়া পর্যন্ত ছাড়তে চাইছিলেন না তাঁকে।

হাসপাতালের ব্যস্ততা, তাঁকে নিয়ে সংবাদ মাধ্যমের প্রচার সব তাঁকে অস্বস্তি দিচ্ছে বলে বাড়ি ফিরে যেতে চেয়েছেন। গতকাল থেকেই বাড়ি ফেরার ইচ্ছে জানান। তবে চিকিৎসকরা তাতে মঞ্জুরি দেন নি। অ্যাম্বুলেন্স তাঁকে বাড়ি ফেরানো হল তাঁর বুলেটপ্রুফ গাড়িতে নয়।

প্রসঙ্গত, শুক্রবার হঠাৎই অসুস্থ হয়ে পড়েন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য্য। রক্তচাপ নেমে দ্রুত নামতে থাকে। নিউমোনিয়ার সংক্রমণ পাওয়া যায়। বুদ্ধদেব ভট্টাচার্য্যের অসুস্থতার ছবি সোশ্যাল মিডিয়ায় আসতেই আপামর বামপন্থা সমর্থনকারী থেকে সাধারণ শুভাকাঙ্খী জনগণ তাঁর উদ্দ্যেশে দ্রুত আরোগ্য কামনা করেন। তাঁর সুস্থ হওয়ার খবর পেয়ে এখন খুশির হাসি সকলের মুখে।