Fake Raw Officer Arrested: র-অফিসার পরিচয়ে রাজ্যপাল, নির্বাচন কমিশনারকে চিঠি, কলকাতায় গ্রেফতার চিকিৎসক
Representational image(Photo Credit: ANI)

কলকাতা, ৩১ ডিসেম্বর: ভারতের গুপ্তচর সংস্থা র (Raw)-র অফিসার হিসেবে ভুয়ো পরিচয়ে রাজ্যপাল জগদীপ ধনখড় থেকে শুরু করে নির্বাচন কমিশনারকে চিঠি পাঠানোর অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল কলকাতা পুলিশের (Kolkata Police) গোয়েন্দা বিভাগ। ধৃতের নাম মণিময় মণ্ডল। তিনি আসলে পেশায় চিকিৎসক। বৃহস্পতিবার রাতে রবীন্দ্র সরোবর থেকে তাঁকে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রে খবর, মণিময় মণ্ডল বেশ কয়েক বছর ধরেই নিজেকে র-র অফিসার বলে পরিচয় দিতেন। ওই পরিচয়ে পরামর্শ দিয়ে চিঠি লিখতেন প্রভাবশালী ব্যক্তিদের। চিঠি গিয়েছে রাজ্যপাল ও নির্বাচন কমিশনের কাছেও। রাজ্যপাল জগদীপ ধনখড়ের অভিযোগের ভিত্তিতেই মণিময়কে গ্রেফতার করা হয়েছে। আরও পড়ুন: Mumbai On High Alert: হামলা চালাতে পারে খালিস্তানি জঙ্গিরা, গোয়েন্দা সংস্থাগুলির সতর্কবার্তার পরই মুম্বইয়ে জারি হাই এলার্ট

পুলিশ জানিয়েছে, রাজ্যপালের দফতর হেয়ার স্ট্রিট থানায় এই বিষয়ে অভিযোগ করেন। তদন্ত শুরু করে লালবাজার। মণিময়ের এক শাগরেদের খোঁজ পাওয়া যায়। বৃহস্পতিবার ওই চিকিৎসককে গ্রেফতার করে পুলিশ। ধৃতের বিরুদ্ধে ভুয়ো পরিচয়, অপরাধমূলক ষড়যন্ত্র, জালিয়াতি ও প্রতারণা-সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। শুক্রবার তাঁকে আদালতে তোলা হবে।