Sabyasachi Dutta: আগামীকাল বিজেপিতে আনুষ্ঠানিকভাবে যোগদান করছেন তৃণমূল বিধায়ক সব্যসাচী দত্ত
সব্যসাচী দত্ত (Photo Credits: Facebook)

কলকাতা, ৩০ অক্টোবর: আগামীকাল শহরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। অমিত শাহ সল্টলেকের বিজে ব্লকে  দুর্গাপুজোর উদ্বোধন করতে আসবেন বলে জানানো হয়েছিল বিজেপির তরফ থেকে। এবার এল নতুন খবর। শেষপর্যন্ত দল ছাড়ছেন বিধাননগরের প্রাক্তন মেয়র সব্যসাচী দত্ত (Ex Mayor Of Bidhan Nagar Sabyasachi Dutta)। আগামীকাল তিনি যোগ দিতে চলেছেন গেরুয়া শিবিরে (Join BJP)। ২৪ ঘন্টার খবর অনুযায়ী, মঙ্গলবার সকাল ১১টায় বিধাননগরে একটি মিছিলে যোগ দেবেন সব্যসাচী দত্ত। তারপরই যোগ দেবেন বিজেপিতে। মিছিল করে নেতাজি ইন্ডোর স্টেডিয়াম পর্যন্ত গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাত থেকে বিজেপির পতাকা গ্রহণ করবেন সব্যসাচী দত্ত।

সব্যসাচী দত্তের বিজেপিতে যোগদানের জল্পনা চলছিল লোকসভা নির্বাচনের আগে থেকেই। কিছুদিন আগে তাঁর দিল্লি যাওয়াকে কেন্দ্র করেও উঠেছিল জল্পনা। সেসময় তিনি নিজের ব্যবসায়িক কাজে দিল্লি যাচ্ছেন বলে দাবি করেছিলেন। তাঁর আয়োজিত গণেশ পুজোয় দিলীপ ঘোষ- মুকুল রায়ের উপস্থিতি এই জল্পনাকে আরও বেশি জোরালো করে দেয়। অবশেষে হল জল্পনার অবসান। অপেক্ষা ছিল দিলীপ ঘোষের সবুজ সঙ্কেতের।

প্রসঙ্গত, রাজ্যের বিদ্যুৎ কর্মীদের বিভিন্ন দাবিদাওয়া নিয়ে বিধায়ক ও মেয়র সব্যসাচী দত্ত বিক্ষোভ দেখানোর পরেই তাঁর বিরুদ্ধে সরব হয় দল। রাজ্যের মেয়র ফিরহাদ হাকিম সব্যসাচী দত্তকে বিধাননগরে মেয়র পদ থেকে ইস্তফা দিতে ফোনে অনুরোধ করেছিলেন। তখন ইস্তফা না দিয়ে অনাস্থা-নোটিসের ‘পদ্ধতিগত ত্রুটি’ নিয়ে মামলা করেছিলেন সব্যসাচী দত্ত। সরকারি গাড়িতে চেপে বিকেলে পুরভবনে এসেছিলেন তিনি। নিজেই আনুষ্ঠানিক ভাবে ইস্তফা দিয়ে ব্যক্তিগত গাড়িতে পুরভবন থেকে বেরিয়ে যান বিধাননগরে শিক্ষকদের অবস্থানমঞ্চে।