ED summoned Kunal Ghosh: সারদা কেলেঙ্কারি, ইডির তলবে সিজিও কমপ্লেক্সে কুণাল ঘোষ
কুণাল ঘোষ(Photo Credits: Social Media)

কলকাতা, ২ মার্চ: সারদা কাণ্ডের তদন্তে ফের ইডির তলবে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। গত সপ্তাহেই তাঁকে নোটিস পাঠিয়ে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তবে সবসময়ই তদন্তকারী সংস্থাকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া কুণাল ঘোষ এবারেও তাঁর উল্টো পথে হাঁটেননি। এই প্রসঙ্গে তিনি বলেন, “আমি কয়েকদিন আগেই ED-র নোটিশ পেয়েছি। তারিখটা সম্ভবত ২৪ ফেব্রুয়ারি। তবে জেলায় ভোট প্রচারের কাজে ব্যস্ত ছিলাম। মঙ্গলবার ED-র অফিসে যেতে বলা হয়েছে। আমি অবশ্যই যাব। কারণ, আমি ২০১৩ সাল থেকে কখনও কোনও এজেন্সির তদন্তে বাধা দিইনি। ভবিষ্যতেও ১০০ বার ডাকলে যাব।” আরও পড়ুন-WB Assembly Elections 2021: আকঙ্খা থেকে কন্যাশ্রী, ভোটের বাজারে তৃণমূলকে এগিয়ে রাখছে মমতার উন্নয়ন

তিনি আরও বলেন, “আমার ধারণা, ED-র কাছে সমস্ত নথিপত্র রয়েছে। তা সত্ত্বেও যখন ফের আমাকে তলব করা হয়েছে, তখন সমস্ত নথিপত্র নিয়েই আমি আবার যাব এবং তদন্তে পূর্ণ সহযোগিতা করব। এবার শুধু বাড়তি সুদীপ্ত সেনের লেখা সেই চিঠিটা পেশ করব । আমার কাছ থেকে তো বারবার কাগজপত্র চাওয়া হচ্ছে। আমি তাহলে সুদীপ্ত সেনের চিঠিটাও দেব। সেখানে অনেকগুলি নাম রয়েছে। অনেক টাকার গল্প রয়েছে। ED সেগুলি একটু দেখুক। শুধু আমাদের উপর দিয়ে আর কতদিন চলবে?”

সারদা কাণ্ডের শুরু থেকেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে কুণাল ঘোষ। ইডির জেরার মুখোমুখি হওয়া তাঁর কাছে পুরোনো ব্যাপার। এই সারদা কাণ্ডের জেরে ৩৪ মাস জেলও খেটেছেন তিনি। সেই সময় দল থেকে বহিষ্কৃত হলেও ফের রাজনীতির অঙ্গনে একেবারে প্রথম সারিতেই তাঁকে দেখা যাচ্ছে। কয়েকদিন আগে বাবুল সুপ্রিয় ও মুকুল রায়ের সহ্গে কুণাল ঘোষের সৌজন্য সাক্ষাৎ নিয়েও জলঘোলা হয়েছে। ঠিক পরে পরেই ইডি-র দপ্তরে কুণাল ঘোষের উপস্থিতি নিয়ে নয়া অঙ্ক কষছে রাজনৈতিক মহলের একাংশ।