Bhabanipur Vidhan Sabha Constituency: ভবানীপুরে মমতা ব্যানার্জির বিরুদ্ধে সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস
Representative Image( credit-IANS)

কলকাতা, ৮ সেপ্টেম্বর: ভবানীপুর বিধানসভা উপনির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করল বামফ্রন্ট (Left Front)। ফরওয়ার্ড ব্লককে নিয়ে জল্পনা চললেও, বুধবার ঘোষণা করা হল ভবানীপুরে লড়বেন সিপিআইএমের প্রার্থীই। পাশাপাশি মুশির্দাবাদের দুই কেন্দ্রেও প্রার্থী ঘোষণা করা হল। কাস্তে হাতুড়ি তারা চিহ্নে ভবানীপুরে লড়বেন সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস (Srijib Biswas )। বামেদের তরুণ মুখ শ্রীজীব বিশ্বাস হলেন আলিপুর আদালতের আইনজীবী ও এলাকার পরিচিত নাম।

ক মাস আগে ভবানীপুর বিধানসভা কেন্দ্রে সংযুক্ত মোর্চার প্রার্থী হিসেবে দাঁড়িয়েছিলেন কংগ্রেসের মহম্মদ শাদাব খান। ভবানীপুরে ক মাস আগে হওয়া ভোটে জয়ী তৃণমূলের শোভনদেব চট্টোপাধ্যায় এবং দ্বিতীয় স্থানে থাকা বিজেপি-র রুদ্রনীল ঘোষের মধ্যে লড়াইয়ে সেভাবে কিছুই করতে পারেনি কংগ্রেস।  এবার কংগ্রেস আগেই জানিয়েছে তারা ভবানীপুর উপনির্বাচনে মমতার বিরুদ্ধে প্রার্থী দেবে না।

আগামী ৩০ সেপ্টেম্বর হবে ভবানীপুর উপনির্বাচন। সেই সঙ্গে মুশির্দাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে হবে সাধারণ নির্বাচন। সামশেরগঞ্জে সিপিএম প্রার্থী হচ্ছেন মহম্মদ মোদাসার হোসেন (Mohd Modasar Hossain) আর জঙ্গিপুরে আরএসপি প্রার্থী হিসেবে লড়বেন জানে আলম মিয়াঁ (Jane Alam Mian)। আরও পড়ুন: Mamata Banerjee: ''চব্বিশের দিকে তাকিয়ে এই ইলেকশনটা চ্যালেঞ্জের, বিজেপি দুর্যোধন, দুঃশাসনের চেয়েও খারাপ''

বিজেপি এখনও এই কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করেনি। তবে ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্রে বিজেপি-র পর্যবক্ষেক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে অর্জুন সিংকে। মমতার কেন্দ্রে অর্জুনের সহযোগী হিসেবে থাকছেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ এবং জ্যোতির্ময় সিং মাহাতো।