Ajanta Biswas: অনিল বিশ্বাসের মেয়ে অজন্তা বিশ্বাসকে ৩ মাসের জন্য সাসপেন্ড করল সিপিএম
অজন্তা বিশ্বাস (Photo: Facebook)

কলকাতা, ২১ অগাস্ট: তৃণমূলের মুখপত্র 'জাগো বাংলা'য় (Jago Bangla) লেখার কারণে অনিল বিশ্বাসের মেয়ে অজন্তা বিশ্বাসকে (Ajanta Biswas) সাসপেন্ড করল সিপিএম (CPIM)। অজন্তা যে এরিয়া কমিটির সদস্য সেখান থেকেই তাঁকে সাসপেন্ড করার প্রস্তাব পাঠানো হয়েছিল। সেই প্রস্তাব মেনে অজন্তাকে তিন মাসের জন্য সাসপেন্ড করা হয়েছে।

সিপিএমের প্রয়াত প্রাক্তন রাজ্য সম্পাদক অনিল বিশ্বাসের মেয়ে অজন্তা রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। অজন্তা সিপিএমের এরিয়া কমিটির সদস্য। তৃণমূলের মুখপত্র জাগো বাংলা'য় তাঁর প্রবন্ধ চার কিস্তিতে প্রকাশিত হয়। একটি কলমে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও ভূয়সী প্রশংসা করেন। আর তার পরই বিতর্কের ঝড় ওঠে সিপিএমের অন্দরও। পার্টির সদস্য হয়েও কেন তৃণমূলের মুখপত্রে কলম ধরলেন তিনি? সেই প্রশ্ন ওঠে আলিমুদ্দিনে। এর পর কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয় অজন্তাকে। আরও পড়ুন: Covid-19 Cases In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৩৪,৪৫৭ জন, মৃত্যু ৩৭৫ জনের

উত্তরে অজন্তা বলেন, "আমি যা লিখেছি, সেটা গবেষণার বিষয়। তৃণমূলের মুখপত্র থেকে লেখা চাওয়া হয়েছিল, তাই দিয়েছি। দলকে বিড়ম্বনায় ফেলার উদ্দেশ্য ছিল না এর মধ্যে।"

যদিও সিপিএম সূত্রে খবর, অজন্তার জাবাবে সন্তুষ্ট নয় দল। অজন্তার জবাবের সব দিক খতিয়ে দেখা হয়। শোকজের উত্তর সন্তোষজনক না হওয়ায় এবার সাসপেন্ডের সিদ্ধান্ত নেওয়া হল বলে মনে করা হচ্ছে।