Coronavirus In West Bengal: ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৯২, মৃতের সংখ্যা বেড়ে ৭৯
Representational Image | (Photo Credit: PTI)

কলকাতা, ৭ মে: রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত ৯২জন। মৃতের সংখ্যা বেড়ে ৭৯। রাজ্যে মোট করোনা পজিটিভ ১৫৪৮ জন। বর্তমানে চিকিৎসা (Active case) চলছে ১১০১ জনের। আজ স্বাস্থ্য দপ্তরের বুলেটিনে একথা জানানো হয়েছে। স্বাস্থ্য় দপ্তরের বুলেটিনে জানানো হয়েছে যে, গত ২৪ ঘন্টায় করোনা টেস্ট হয়েছে ২৬১১ জনের। মোট টেস্ট হয়েছে ৩২,৭৫২। জনসংখ্যার নিরিখে প্রতি ১০ লাখ মানুষ পিছু ৩৬৩ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। টেস্টের অনুপাতে পজিটিভ কেসের হার ৪.৭৩%। রাজ্যে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ২৯৬ জন। সুস্থের হার ১৯.১২ শতাংশ।

কলকাতা পুলিশে (Kolkata Police) করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। এবার করোনা আক্রান্ত হলেন জোড়াসাঁকো থানার (Jorasanko Police Station) SI। বেশ কয়েকদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। উপসর্গ থাকায় তিনি করোনা পরীক্ষা করান। বৃহস্পতিবারই তাঁর পজিটিভ রিপোর্ট আসে। তিনি হাাসপাতলে ভর্তি রয়েছেন। এ নিয়ে কলকাতা পুলিশের ১০ জন কর্মী আধিকারিক করোনা আক্রান্ত হলেন। থানা ও থানা চত্বর, ফলের দোকান স্যানিটাইজ করার প্রক্রিয়া শুরু হয়েছে। জানা যাচ্ছে, সহ কর্মীদের হোম কোয়ারান্টিনে পাঠানো হয়েছে। গতকালই বউবাজার ও পার্ক স্ট্রিট থানার ওসি করোনা আক্রান্ত হন। আরও পড়ুন: Coronavirus In West Bengal: করোনা আক্রান্ত হলেন জোড়াসাঁকো থানার SI

এর আগে গত ২৭ এপ্রিল প্রগতি ময়দান থানার পুলিশ আধিকারিকের শরীরে উপসর্গ দেখা দেয়। কিন্তু মৃদু উপসর্গ হওয়ায় তিনি হোম কোয়ারেন্টাইনেই ছিলেন। কিন্তু কয়েকদিন পরেও তাঁর জ্বর-সর্দি না সারায় তিনি করোনা পরীক্ষা করান। তাতেই ধরা পড়ে করোনা। ততদিনে তাঁর স্ত্রীর শরীরেও উপসর্গ দেখা দিয়েছে। ফলে দু’জনকেই বাইপাসের ধারে কোভিড হাসপাতালে ভরতি করা হয়। এছাড়াও কলকাতা বন্দর এলাকার একটি থানার পুলিশ আধিকারিক আক্রান্ত হয়েছিলেন করোনায়। তিনি এখন সুস্থ হয়ে বাড়িতে। জোড়াবাগান থানার এক সাব ইনস্পেক্টরও আক্রান্ত হয়ে চিকিৎসাধীন। এর আগে কলকাতা উত্তর ডিভিশনের এক পুলিশ কর্মীও আক্রান্ত হয়েছিলেন। তিনি বর্তমানে রোগমুক্ত।