Mamata On Repealing Farm Laws: 'এটা আপনাদের জয়', কৃষকদের অভিনন্দন জানিয়ে টুইট মমতার
Mamata Banerjee (Picture Credits: ANI)

কলকাতা, ১৯ নভেম্বর: ৩ কৃষি আইন (Farm Laws) প্রত্যাহার কেন্দ্রের। শুক্রবার জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) এই ঘোষণা করেছেন। মোদীর এই ঘোষণার পর কৃষকদের অভিনন্দন জানিয়ে টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। টুইটে মমতা লিখেছেন, "প্রত্যেক কৃষককে আমার আন্তরিক অভিনন্দন, যাঁরা নিরলসভাবে লড়াই করেছেন। বিজেপি আপনাদের সঙ্গে যে নিষ্ঠুর আচরণ করেছে, তাতে আপনারা বিভ্রান্ত হননি। এটা আপনাদের জয়। এই লড়াইয়ে যাঁরা প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রত্যেকের প্রতি আমার গভীর সমবেদনা।"

ভারতীয় কিষান ইউনিয়ন (বিকেইউ) নেতা রাকেশ টিকাইত টুইট করেছেন। তিনি লিখেছেন, "আন্দোলন এখনই তুলে নেওয়া হবে না। আমরা সেই দিনের জন্য অপেক্ষা করব যেদিন সংসদে কৃষি আইন বাতিল করা হবে। এমএসপি ছাড়াও কৃষকদের অন্যান্য সমস্যা নিয়েও সরকারের কথা বলা উচিত।"

মমতার টুইট: 

বিতর্কিত তিন কৃষি আইন প্রত্যাহারের দাবি নিয়ে প্রায় এক বছর ধরে আন্দোলন করছিলেন কৃষকরা। পঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ এবং রাজস্থানের হাজার হাজার কৃষক আইন প্রত্যাহারের দাবিতে গত বছরের নভেম্বর থেকে দিল্লি সীমান্তে অবস্থানে রয়েছেন। কৃষি আইন লাগু করা নিয়ে অনড় ছিল কেন্দ্র। আজ সেই অবস্থান থেকে সরে এল তারা।