Chhattisgarh: ছত্তিশগড়ের রাজনন্দগাঁওয়ে বাস উল্টে আহত পশ্চিমবঙ্গের ৭ প্রবাসী শ্রমিক
নয়য়জুলিতে বাস (Photo: ANI)

রায়পুর,৩১ মে: রোজই দেশের কোথাও না কোথাও পথ দুর্ঘটনার কবলে পড়ছেন প্রবাসী শ্রমিকরা (Migrant Workers)। গতকাল ফের পথ দুর্ঘটনায় আহত হলেন এ রাজ্যের ৩৭ জন প্রবাসী শ্রমিক। গতকাল রাতে ছত্তিশগড়ের (Chhattisgarh) রাজনন্দগাঁওয়ে (Rajnandgaon) একটি বাস (Bus) নিয়ন্ত্রণ হারিয়ে নয়নজুলিতে উল্টে যায়। বাসে ৩৭ জন প্রবাসী শ্রমিক ছিলেন। মুম্বই থেকে তাঁরা কলকাতা ফিরছিলেন। তাঁদের মধ্যে ৭ জন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাকিদের স্থানীয় আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

জানা গেছে এই শ্রমিকরা এরাজ্য থেকে মুম্বইয়ে কাজে গেছিলেন। যদিও লকডাউনের জেরে তাঁরা আটকে পড়েন। লকডাউনে কাজ নেই, তাই ক্রমেই টাকা পয়সা সব শেষ হয়ে যায়। বাড়ি ফেরার তাগিদে সবাই অন্য ব্যবস্থা করতে শুরু করেন। দেশের বাড়ি থেকে টাকা পয়সা পাঠালে সব শ্রমিকরা একটি বাাস ভাড়া করেন। বাসের ভাড়া ১ লাখ ৬৬ হাজার টাকা। গতরাতে প্রবাসী শ্রমিকরা সেই বাসেই ফিরছিলেন। আরও পড়ুন: Bus Carrying Migrants Overturns In Balasore: ওড়িশার বালাসোরে বাস উল্টে আহত পশ্চিমবঙ্গের ৭ প্রবাসী শ্রমিক

শ্রমিকরা জানিয়েছেন, রাত ৯টার দিকে বাস দাঁড় করিয়ে তাঁরা রাতের খাওয়া দাওয়া করেন। এরপর আবারও রওনা দেন। ড্রাইভার ঘুমে ঢুলছিল। তাঁকে কয়েকবার বিশ্রাম নেওয়ার কথাও বলা হয়। কিন্তু তিনি শোনেননি এবং গাড়ি চালিয়ে যান। ড্রাইভারের চোখ লেগে গেলে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে ড্রেনে উল্টে যায়।