Mamata Banerjee: কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে স্বায়ত্তশাসন দেওয়া হোক, দাবি মমতা বন্দ্য়োপাধ্যায়ের
Mamata Banerjee (Photo Credit: Facebook)

কলকাতা, ২৩ মে:  সিবিআই (CBI), ইডি-র (ED) মত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে যাতে স্বায়ত্তশাসন দেওয়া হয়, সে বিষয়ে সওয়াল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার এক সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) অভিযোগ করেন, দেশের যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো ভাঙতে চাইছে বিজেপি (BJP)। রাজ্যের বিভিন্ন নিজস্ব বিষয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে ব্যবহার করে বিজেপি যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো ভাঙতে চাইছে বলে অভিযোগ করেন বাংলার মুখ্যমন্ত্রী। এরপরই তিনি সিবিআই, ইডির মত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে যাতে স্বায়ত্তশাসন দেওয়া হয়, তার দাবি জানান।

কেন্দ্রীয় সংস্থাগুলিকে ব্যবহার করে বিরোধী দলগুলিকে অপদস্ত করা হচ্ছে বলে অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, কেন্দ্র তুঘলকি কায়দায় সরকার চালাতে চাইছে বলেও অভিযোগ করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:  China: তাইওয়ানে হামলার পরিকল্পনা জিনপিংয়ের? '১.৪০ লক্ষ সেনা, ৯৫৩টি যুদ্ধ জাহাজ তৈরি' চিনের

প্রসঙ্গত মন্ত্রী পরেশ অধিকারী থেকে শুরু করে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কিংবা বীরভূমের তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডলকে একের পর একভাবে সিবিআই দফতরে ডাকা হচ্ছে। কখনও এসএসসি দুর্নীতি নিয়ে আবার কখনও গরু পাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্যই তৃণমূলের নেতা, মন্ত্রীদের হাজিরা দিতে হচ্ছে নিজাম প্যালেসে। যা নিয়ে এবার কেন্দ্রীয় সংস্থার বিরুদ্ধে ফুঁসে উঠলেন মমতা বন্দ্যোপাধ্যায়।