Firhad Hakim Arrested: নারদা মামলায় ‘গ্রেপ্তার’ ফিরহাদ হাকিম, বাদ গেলেন না মদন, শোভন ও সুব্রত
ফিরহাদ হাকিম (Photo Credits: Twitter)

কলকাতা, ১৭ মে: কলকাতার প্রাক্তন মেয়র তথা রজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিমকে গ্রেপ্তার (Firhad Hakim Arrested) করল সিবিআই। সোমবার সকাল সাড়ে আটটা নাগাদ বিশাল বাহিনী নিয়ে ফিরহাদ হাকিমের চেতলার বাড়িতে পৌঁছায় সিবিআইয়ের একটা টিম। সিবিআই কর্তারা মন্ত্রীর বাসভবনে ঢুকতেই গোটা বাড়ি কেন্দ্রীয় বাহিনী ঘিরে ফেলে। বেলা নটা নাগাদ ফিরহাদ হাকিমকে সঙ্গে নিয়ে বাড়ির বাইরে বেরোয় সিবিআই। এদিকে সিবিআই এসেছে ববি হাকিমের বাড়িতে, খবর পেয়েই চেতলা সেন্ট্রাল রোডের সামনে জড়ো হতে থাকে তৃণমূলের কর্মী সমর্থকরা। মন্ত্রীকে নিয়ে সিবিআইএর গাড়ি বেরোতেই শুরু হয় বিক্ষোভ। গাড়ি আটকানোর চেষ্টা করে দলীয় কর্মীরা। তবে মন্ত্রী নিজেই তাঁদের শান্ত করেন। এদিকে বাড়ি থেকে বেরনোর সময় সাংবাদিকদের উদ্দেশে ফিরহাদ হাকিম বলেন, তাঁকে নারদা কাণ্ডে গ্রেপ্তার করেছে সিবিআই। আরও পড়ুন-Portals Of Kedarnath Temple Reopen: করোনা আবহে খুলল কেদারনাথ মন্দিরের দ্বার, দেখুন ভিডিও

যদিও সিবিআইয়ের দাবি পরিবহনমন্ত্রীকে আটক করা হয়ে জিজ্ঞাসাবাদের জন্য। অন্যদিকে সোমবার সকালেই শোভন চট্টোপাধ্যায় ও মদনমিত্রকে আক করে নিজাম প্যালেসে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাঁদের জিজ্ঞাসাবাদ চলছে। ইতিমধ্যে সুব্রত মুখোপাধ্যায়ের বাড়িতে পৌঁছেছে সিবিআই। তাঁকেও আটক করে নিজাম প্যালেসে আনা হচ্ছে। নারদা মামলার তথ্য পেতে এই চারজনকে মুখোমুখি বসিয়ে জেরা করা হবে বলে খবর।

কয়েকদিন আগেই রাজ্যপাল জগদীপ ধনখড় নারদা মামলায় চার্জশিট গঠনের অনুমতি দিয়েছিলেন। এর জেরেই আজ ফিরহাদ হাকিমের বাড়িতে সিবিআই হানার ঘটনা ঘটেছে। তবে এনিয়ে প্রকাশ্যে মুখ খোলেনি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। অন্যদিকে মন্ত্রীকে গ্রেপ্তারের ঘটনায় সেন্ট্রাল রোড অবরোধ করে বিক্ষোভে শামিল হয়েছে তৃণমূলের কর্মী সমর্থকরা।