BSF Exchange Sweets With BGB: কর্তব্যের মাঝে প্রজাতন্ত্র দিবস পালন, ফুলবাড়ি সীমান্তে মিষ্টি বিনিময় বিএসএফ-বিজিবির
Photo Credits: ANI/ Twitter

ফুলবাড়ি: বছরের বেশিরভাগ সময়ই সীমান্ত রক্ষার কাজে সময় চলে যায়। সবসময় অতন্ত্র প্রহরীর মতো নজর রাখতে হয় প্রতিবেশী দেশের সীমান্তরক্ষী ও নাগরিকদের উপর। এর মাঝেই বিশেষ কয়েকটা দিন দুই দেশের সীমান্তরক্ষীরাই নিজেদের মধ্যে শুভেচ্ছা জ্ঞাপন করেন। পালন করেন উৎসবও।

বৃহস্পতিবার ঐতিহ্য বজায় রেখেই ভারতের (India) ৭৪তম প্রজাতন্ত্র দিবস (Republic Day 2023) উপলক্ষে শিলিগুড়ির (Siliguri) ফুলবাড়ি সীমান্তে (Fulbari border) মিষ্টি বিনিময় করলেন বিএসএফ (Border Security Force) ও বিজিবি (Border Guard Bangladesh)-র আধিকারিক এবং জওয়ানরা।

প্রতি বছরই দোল, বিজয়া দশমী কিংবা ঈদ থেকে আরম্ভ করে দুই দেশের স্বাধীনতা দিবস-সহ বেশ কয়েকটি অনুষ্ঠানে ভারত ও বাংলাদেশের সীমান্তরক্ষীরা একে অপরকে মিষ্টি মুখ করিয়ে ও শুভেচ্ছা জানান। বৃহস্পতিবারও সেই ঐতিহ্য বজায় রেখে দুই দেশের মধ্যে সৌভ্রাতৃত্বের সম্পর্ক আরও একধাপ এগিয়ে দিলেন তাঁরা। তবে শুধু ফুলবাড়ি নয় ভারত ও বাংলাদেশের মধ্যে থাকা সমস্ত সীমান্তেই (India-Bangladesh border) দুই দেশের সীমান্তরক্ষীরা একসঙ্গে ভারতের ৭৪তম প্রজাতন্ত্র দিবস পালন করেন। আরও পড়ুন: Republic day 2023: দেশজুড়ে পালিত হচ্ছে ৭৪ তম প্রজাতন্ত্র দিবস, ছবিসহ শুভেচ্ছা বার্তা দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়