BSF: মাছের পেটিতে লুকিয়ে পাচারের চেষ্টা, পেট্রাপোল চেকপোস্টে ৪০টি সোনার বিস্কুট-সহ ধৃত বাংলাদেশি স্মাগলার
Photo Credits: ANI

বনগাঁ: মাছের পেটিতে (Fish Box) সোনার বিস্কুট (Gold Biscuits) ঢুকিয়ে লরিতে (Truck) করে বাংলাদেশ (Bangladesh) থেকে ভারতে (India) নিয়ে আসছিল এক সোনা পাচারকারী (Smuggler)। কিন্তু, শেষরক্ষা হল না। পেট্রাপোল (Petrapole) চেকপোস্টে তাকে গ্রেফতার করল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (Border Security Force)। ধৃতের কাছ থেকে ৪০টি সোনার বিস্কুট বাজেয়াপ্ত করা হয়েছে। যার বর্তমান বাজারমূল্য ২ কোটি ৭৮ লক্ষ।

বিএসএফ সূত্রে জানা গেছে, গোপন সূত্রে খবর আসে বাংলাদেশ থেকে একটি লরি চালক বেআইনিভাবে প্রচুর সোনা নিয়ে ভারতে পাচার করতে আসছে। এরপরই বিএসএফ আধিকারিকদের নির্দেশে একটি দল গঠন করে পেট্রাপোল সীমান্তে নজরদারি চালানো শুরু হয়।

তল্লাশি চালানোর সময় মাছবোঝাই একটি লরি আটক করেন কর্তব্যরত জওয়ানরা। এরপর ওই লরিতে থাকা মাছের পেটির নিচে থেকে উদ্ধার হয় মোট ৪ কেজি ৬৬৭ গ্রাম ওজনের ৪০টি সোনার বিস্কুট। সঙ্গে সঙ্গে লরি ও তার চালককে গ্রেফতার করে স্থানীয় বিএসএফ ক্যাম্পে নিয়ে আসা হয়।

সেখানে আসার পর ধৃতকে জেরা করে জানা যায়, ওই ব্যক্তির নাম সুশঙ্কর দাস। বাড়ি বাংলাদেশের সাতক্ষীরা জেলায়। সে আরও জানায় গত ১৫ বছর ধরে লরি চালাচ্ছে। তার মালিক সাতক্ষীরার বাসিন্দা সফিকুল ইসলাম সাতক্ষীরার রয়স ইন্টারন্যাশনাল থেকে মাছ লোড করে কলকাতার বাবা ইন্টারন্যাশনাল নিয়ে আসত।

বর্তমানে ধৃত ব্যক্তিকে সোনার বিস্কুট ও লরি-সহ তেঁতুলিয়ার পেট্রোপোলের কাস্টমস অফিসের হাতে তুলে দেওয়া হয়েছে। আরও পড়ুন: ED: সল্টলেকে প্রোমোটারের অফিসে মিলল ৩৫০টি ওএমআর শিটের প্রতিলিপি