BJP Candidate List: বড় চমক, বসিরহাটে সন্দেশখালির গৃহবধূ রেখা পাত্রকে প্রার্থী বিজেপির, মেদিনীপুর থেকে সরিয়ে দিলীপ ঘোষকে বর্ধমান-দুর্গাপুর আসনে
Photo Credits: ANI

বাংলায় বিজেপির দ্বিতীয় দফার প্রার্থী তালিকায় বড় চমক। শনিবার রাতে বাংলার আরও ১৯টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করল বিজেপি। তার মধ্যে সবচেয়ে বড় চমক থাকল বসিরহাটে। বসিরহাট লোকসভা কেন্দ্রে পদ্ম প্রার্থী করা হল সন্দেশখালির গৃহবধূ রেখা পাত্র-কে। বিজেপির অভিযোগ রেখা পাত্র সন্দেশখালিতে নির্যাতিতা ছিলেন। তৃণমূলের হাজি নুরুল ইসলামের বিরুদ্ধে লড়বেন রেখা পাত্র।

রেখা পাত্রের অভিযোগের পরই সন্দেশখালি কাণ্ড গোটা দেশে ছড়িয়ে পড়েছিল। রেখার অভিযোগের ভিত্তিতেই শিবু হাজরার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। গত ৬ মার্চ বারাসতে সভা করতে এসে সন্দেশখালির কয়েকজন মহিলাদের সঙ্গে কথা বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপরই নাকি রেখাকে প্রার্থী করার প্রস্তুতি শুরু হয় বিজেপি শিবিরে।

দেখুন প্রার্থী হয়ে কী বললেন রেখা পাত্র

অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায়-কে তমুলক, কলকাতা উত্তর থেকে তৃণমূল থেকে আসা বিধায়ক তাপস রায় ও ব্যারাকপুরে অর্জুন সিংকে দাঁড় করালো বিজেপি। তবে বড় চমক হল দিলীপ ঘোষকে মেদিনীপুর আসন থেকে সরিয়ে দেওয়া। মেদিনীপুরের পরিবর্তে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ-কে দাঁড় করানো হল বর্ধমান-দুর্গাপুর আসনে। বর্ধমান দুর্গাপুরে তৃণমূল প্রার্থী করেছে প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ-কে।

মেদিনীপুরে দিলীপের পরিবর্তে অগ্নিমিত্রা পালকে দাঁড় করানো হয়েছে। মেদিনীপুরে তৃণমূল প্রার্থী করেছে অভিনেত্রী জুন মালিয়া-কে। দমদমে বিদায়ী সাংসদ সৌগত রায়ের বিরুদ্ধে বিজেপি দাঁড় করাল শীলভদ্র দত্ত-কে। বিধানসভা ভোটে বিজেপির টিকিটে হেরেছিলেন শীলভদ্র। দার্জিলিং নিয়ে অনেক জল্পনা হলও রাজু বিস্তাকেই প্রার্থী করল বিজেপি শিবির। দেবশ্রী চৌধুরীকে দক্ষিণ কলকাতা টিকিট দিল গেরুয়া শিবির। আরামবাগে বিজেপি প্রার্থী হলেন অরূপ কান্তি দিগার। শ্রীরামপুরে কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে পদ্ম প্রার্থী কবীর শঙ্কর বোস।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ডায়মন্ড হারবারে, ঝাড়গ্রাম, বীরভূম ও আসানসোলে প্রার্থীদের নাম ঘোষণা করল না গেরুয়া শিবির। এই চারটি কেন্দ্রে প্রার্থী নিয়ে আরও আলোচনা চাইছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।